শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
জীবননগরে সড়ক দুর্ঘটনায় নারী এনজিওকর্মী নিহত

জীবননগরে সড়ক দুর্ঘটনায় নারী এনজিওকর্মী নিহত

এম.এ.আর নয়ন: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার সেনেরহুদা গ্রামে মাটিভর্তি ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে ব্র্যাকের এক নারী এনজিওকর্মী নিহত হয়েছেন। বুধবার (৩রা মে) বেলা সাড়ে ১২টার দিকে সেনেরহুদা গ্রামের বসুতিপাড়ায় এই দুর্ঘটনা ঘটে। নিহত নাজমা খাতুনের (৩২) বাড়ি যশোরের মনিরামপুরে। তিনি আন্দুলবাড়ীয়া ব্র্যাক অফিসের মাঠকর্মী ছিলেন বলে জানা গেছে। এ ঘটনায় আহত হয়েছেন নাজমা খাতুনের সহকর্মী অনাদী চরণ (৩৩)। তিনি মোটরসাইকেলটি চালাচ্ছিলেন। তাঁর বাড়ি সাতক্ষীরা জেলায়।

স্থানীয়সূত্রে জানা যায়, বুধবার দুপুরে জীবননগর উপজেলার আন্দুলবাড়ীয়া শাখার ব্র্যাক অফিসের এক নারী ও এক পুরুষকর্মী মোটরসাইকেলযোগে ( সাতক্ষীরা হ সেনেরহুদা গ্রামের মধ্য দিয়ে উথলী বাজারের দিকে যাচ্ছিলেন। তাঁরা সেনেরহুদা বসুতিপাড়ার বটতলা এলাকায় পৌঁছালে সামনের দিক থেকে আসা দেহাটি অভিমুখী মাটিভর্তি একটি ট্রাক্টর দেখে মোটরসাইকেল চালক সড়কের উপর ব্রেক চাপলে রাস্তার উপর থাকা ভুট্টার খড়ির উপর পিচলিয়ে তিনি মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন।

এসময় মোটরসাইকেলের পিছনে বসে থাকা নাজমা খাতুন মোটরসাইকেলসহ সড়কের উপর এবং মোটরসাইকেল চালক সড়কের পাশে পড়ে যান। ট্রাক্টরের সাথে মোটরসাইকেলটির সরাসরি কোনো সংঘর্ষ না হলেও সড়কের উপর পড়ে যাওয়ার কারণে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে নাজমা খাতুন ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। এদিকে সেনেরহুদা গ্রামের

দুর্ঘটনার খবর পেয়ে জীবননগর থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে মরদেহ নিজেদের হেফাজতে নিয়েছেন। উল্লেখ্য, জীবননগর উপজেলার বিভিন্ন সড়কের উপর শাকগাছ বিছিয়ে রাখা ও খড়ি শুকানোর ঘটনা দীর্ঘদিন ধরে চলে আসলেও এসব বিষয় থেকে পরিত্রাণ পাওয়া যায়নি। যার কারণে বিভিন্ন সময় সড়ক দুর্ঘটনা ঘটে। আজও রাস্তার উপর খড়ি রাখার কারণেই মূলত এই দুর্ঘটনা ঘটে। তাছাড়া ঘটনাস্থলে সড়কের পাশে খড়ি গাদা থাকার কারণে মোটরসাইকেল চালক সামনের দিকে যেতে পারেননি। তিনি বাধ্য হয়ে সড়কের উপরে থাকা খড়ির উপরই ব্রেক চাপতে বাধ্য হয়েছেন। স্থানীয়রা জানান, সড়কের উভয় পাশে পর্যাপ্ত জায়গা না রাখলে এভাবে সড়ক দু্র্ঘটনা ঘটতেই থাকবে। পাশাপাশি গ্রামের সরু রাস্তা দিয়ে দিনের বেলা মাটিভর্তি ট্রাক্টর চলাচলও বন্ধ করা উচিৎ। চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন স্থানে মাটিভর্তি এসব ট্র্ক্টরের চাকায় পিষ্ট হয়ে অনেকেই মৃত্যুবরণ করেছেন। কিন্তু ট্রাক্টর চালকদের কোনোভাবেই নিয়ন্ত্রণে আনা যায়নি।

এদিকে ট্রাক্টরটি আটকের জন্য সেনেরহুদা গ্রামের কতিপয় যুবক মোটরসাইকেলযোগে দেহাটি গ্রামের শাহ ইটভাটায় গেলে ভাটার লোকজন তাদেরকে বেদম মারপিট করে। তাদের বাটামের আঘাতে সেনেরহুদা গ্রামের দুই যুবক রক্তাক্ত জখম হয়েছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions