শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
আশ্রয়ণের বাসিন্দারা প্রধানমন্ত্রীর মেহমান: ইউএনও আল ইমরান

আশ্রয়ণের বাসিন্দারা প্রধানমন্ত্রীর মেহমান: ইউএনও আল ইমরান

মোঃ রিয়াজুল ইসলাম, দুমকি (পটুয়াখালী) প্রতিনিধিঃ মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক পটুয়াখালীর দুমকি উপজেলাকে ক-শ্রেণির ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনার পূর্ব প্রস্তুতি হিসেবে প্রেস ব্রিফিংকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল ইমরান বলেন, আশ্রয়ণ প্রকল্পে যারা থাকেন তারা প্রধানমন্ত্রীর মেহমান। তাদেরকে অবহেলার চোখে দেখার সুযোগ নেই। তারাও মানুষ।

সোমবার (২০মার্চ) সকাল সাড়ে ১০টায়  উপজেলা প্রশাসন আয়োজিত প্রেসব্রিফিং অনুষ্ঠানে পরিবার পরিকল্পণা বিভাগের কর্মকর্তা মো: সফিকুল ইসলাম, উপজেলা আ‘লীগের সহ সভাপতি মো: আমিনুল ইসলাম সালাম, প্রেসক্লাব, দুমকি‘র সাধারণ সম্পাদক মো: মজিবুর রহমানসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, ইউপি চেয়ারম্যান ও বিভিন্ন গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

এসময় ইউএনও আরও বলেন, দুমকি উপজেলার পাঁচ ইউনিয়নে তিনটি ধাপে মোট ৪শ‘ ২৩টি হতদরিদ্র ভুমিহীন পরিবারকে আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় নির্মিত নূতন ঘর দেয়া হয়। প্রথম কিস্তিতে ৩শ‘টি, দ্বিতীয় কিস্তিতে ৫০টি এবং তৃতীয় কিস্তিতে ৭৩টি ঘর নির্মাণ করা হয়েছে।

প্রতিটি আশ্রয়নের বাসিন্দাদের জন্য বিদ্যুৎ, নিরাপদ পানি, স্বাস্থ্যসম্মত লেট্রিণ করে দেয়া হয়েছে। বরাদ্দের অপ্রতুলতা থাকলেও সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের সহায়তা নিয়ে চলাচলের রাস্তা নির্মাণ, শিশু-কিশোরদের লেখাপড়ার জন্য স্কুল, মক্তব, মাসাদ্রা ও মসজিদ, ঘাটলা নির্মাণ করে দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শীঘ্রই আনুষ্ঠানিক ভাবে এ উপজেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষনা করবেন।

প্রেসব্রিফিং শেষে উপজেলা কমপ্লেক্স চত্ত্বর থেকে একটি আনন্দ র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions