শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
আদালতের নিষেধাজ্ঞা সত্ত্বেও দোকানের দেয়াল ভেঙে ফেলার অভিযোগ

আদালতের নিষেধাজ্ঞা সত্ত্বেও দোকানের দেয়াল ভেঙে ফেলার অভিযোগ

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীর দুমকিতে নতুন বাজার এলাকায় আদালতের নিষেধাজ্ঞা সত্ত্বেও দোকান ঘরের পেছনের দেয়াল ভেঙে ফেলার অভিযোগ পাওয়া গেছে।

বিভিন্ন সূত্র থেকে জানা যায়, উপজেলার দুমকি গ্রামের মৃত.আবদুল মজিদ মাস্টারের স্ত্রী মমতাজ বেগম, দুই ছেলে অধ্যক্ষ জসিম উদ্দিন, অধ্যক্ষ জামাল হোসেন, দু‘কন্যা মর্জিনা ও হেলেনা বেগমের দুমকী মৌজার এসএ ৪৩৮ খতিয়ানে ১২৪২ ও ১২৪৩ দাগের যৌথ মালিকানার নতুন বাজারে জমিসহ ৭টি দোকান ঘর রয়েছে। যা কিনা অদ্যাবধি তাঁর সন্তানদের মধ্যে ভাগবাটোয়ারা হয়নি। দোকানগুলো বিভিন্ন ব্যবসায়ীদের কাছে ভাড়া দেয়া রয়েছে।

অধ্যক্ষ জসিম উদ্দিন সুমন অভিযোগ করে জানান, ওই স্টল দোকানের ভাড়াটে ব্যবসায়ী সর্দার এন্টারপ্রাইজের মালিক মো. সহিদ সর্দার ও তার ধনাঢ্য নিকটাত্মীয় জলিশা গ্রামের জনৈক মমতাজ মাস্টারের ছেলে ফেয়ার ইউনাইটেড গ্রুপের এমডি মো: মাসুদ আল মামুন বাবু গোপনে মেয়েদের ৬ শতাংশ জমি ক্রয় করেন। পরে এসব জানতে পেরে আমি পটুয়াখালী বিজ্ঞ আদালতে একটি রিডাকশন মামলা দায়ের করি। যার মামলা নং ২৪/২৩ তারিখ ২/৩/২৩)। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অস্থায়ী নিষেধাজ্ঞা প্রদান করেছেন। এ ঘটনার টের পেয়ে বাবু ও সহিদ বৃহস্পতিবার(১৬ মার্চ) দিবাগত রাত ১০ টার দিকে ওই দোকান ঘরের পেছনের দেয়াল ভেঙে ফেলে।

তিনি আরও জানান, ঘটনাস্থলে গেলে উপস্থিত লোকজনের সামনেই তাকেসহ তার পরিবারের কাউকে ওই জমিতে পেলে মেরে ফেলার হুমকি দেয়া হয়। পরের দিন এবিষয়ে আমি দুমকি থানায় একটি সাধারণ ডায়রি করেছি।

ওই জমির কবলাদার (গ্রহিতা) মাসুদ আল-মামুন ওরফে বাবু এই বাংলাদেশকে বলেন, এখানে জোড়-দখলের কোন ঘটনাই ঘটেনি। বৈধ অর্থে জমি কিনেছি। নগদ টাকা নিয়ে একবছর ঘুরিয়েছে। পরে স্বেচ্ছায় দু‘টি কবলা দলিলে সম্পত্তি বিক্রি করেছে। এটা গোপন দলিল নয়, রেজিষ্ট্রি অফিসে এসে প্রকাশে দলিল দিয়েছে। নিষেধাজ্ঞা ভঙ্গের জবাবে বলেন, আদালতে মামলা বা নিষেধাজ্ঞার কোন নোটিশ পাইনি। অমান্যের অভিযোগ সঠিক নয়। এবং কোটি টাকার ব্যাপারে তিনি বলেন আমি কি থেকে কি হয়েছি, আমি শতকোটি টাকা বা হাজার কোটি টাকার মালিক হয়েছি তা দেখার জন্য ইনকাম ট্যাক্স এবং এন্টি করাপশন কমিশন রয়েছে এটা দেখার দায়িত্ব তাদের।

সহিদুল ইসলাম সহিদ সর্দার বলেন, এ দোকানের পেছনেও আমাদের জমি আছে। তাই আমরা একটি দোকানের পেছন দিকের দেয়াল ভেঙে যাতায়াতের পথ করেছি।

এ বিষয়ে জানতে চাইলে দুমকি থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: আব্দুস সালাম বলেন, চলমান কাজ তো আমরা বন্ধ করার জন্য নিষেধ করে আসছি।

সাধারণ ডায়েরির প্রসঙ্গে তিনি বলেন, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions