শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদীতে কাউন্সিলর ইউসুফ প্রধান গ্রেফতার ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর
সাত দফা দাবিতে রাবি শিক্ষার্থীদের রেললাইন অবরোধ

সাত দফা দাবিতে রাবি শিক্ষার্থীদের রেললাইন অবরোধ

প্রক্টরের অপসারণসহ সাত দফা দাবি জানিয়ে পুনরায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন রাজশাহী-ঢাকা রেললাইন অবরোধ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রবিবার (১২ মার্চ) রাত পৌনে ৮টার দিকে ক্যাম্পাসের প্রধান ফটক ছেড়ে রেললাইনে অবস্থান নেয় তারা। এখন পর্যন্ত দাবি আদায়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

প্রক্টরের অপসারণসহ তাদের অন্য দাবি সমূহ হচ্ছে, সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করণ এবং আইডি কার্ড ব্যতীত ক্যাম্পাসে প্রবেশ করতে দেয়া যাবে না। হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করতে হবে। দ্রুত শতভাগ আবাসিক ব্যবস্থা নিশ্চিত করণ করতে হবে। আহতদের সব প্রকার চিকিৎসার ব্যয় ভার নিয়ে হবে। সাধারণ শিক্ষার্থীদের ওপরে রাবার বুলেট, টিয়ার শেল নিক্ষেপকারীদের চিহ্নিত করে অনতিবিলম্বে প্রত্যাহার করতে হবে। বিনোদপুর এলাকায় শতভাগ নিরাপত্তার নিশ্চিতকরণ করতে হবে।

এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর বাজারে ব্যবসায়ী ও স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় বিকেলে মামলা দায়ের করে প্রশাসন। নগরীর মতিহার থানায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবদুস সালাম বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাত ৪ থেকে ৫ শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে। এ ঘটনায় তাৎক্ষণিক একজনকে গ্রেফতার করে পুলিশ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions