রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৩ পূর্বাহ্ন

শিরোনাম:
পাহাড়ের চলমান পরিস্থিতিতে সাজেক ঘুরতে গিয়ে আটকা পড়েছে প্রায় ১৫শ পর্যটক ঈশ্বরদীতে অনুষ্ঠিত বৃত্তি পরিক্ষায় বৃত্তি প্রাপ্ত ১৩১ জন কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট, পুরস্কার ও সনদপত্র প্রদান ঈশ্বরদীতে কাউন্সিলর ইউসুফ প্রধান গ্রেফতার ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা
দুমকী উপজেলা পরিষদ নির্বাচনের সমীকরণ: কাওসার আমিন প্রসঙ্গ

দুমকী উপজেলা পরিষদ নির্বাচনের সমীকরণ: কাওসার আমিন প্রসঙ্গ

মো. রিয়াজুল ইসলাম, পটুয়াখালী: আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে পটুয়াখালী জেলার দুমকী উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে হাফ ডজনেরও অধিক সম্ভাব্য প্রার্থী ইতিমধ্যেই কোমর বেঁধে মাঠে নেমেছেন।

চেয়ারম্যান পদ প্রার্থী হিসেবে এবারে নূতন করে আলোচনায় রয়েছেন উপজেলার মুরাদিয়া ইউনিয়নের সন্তোষদি গ্রামের মৃত. ফজলুর রহমান হাওলাদারের ছেলে, ইউরোপের দেশ মাল্টা আ’লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বর্তমান সভাপতি এবং হাওলাদার ফাউন্ডেশনের চেয়ারম্যান কাওসার আমিন হাওলাদার। উপজেলার সাধারন ভোটারগণ ও সুশীল সমাজের লোকজন মনে করছেন, এবারের উপজেলা নির্বাচনে বেশ শক্ত প্রতিযোগী হিসেবে ভোটের মাঠে থেকে সমীকরণ পাল্টে দিতে পারেন তিনি।

অপরদিকে নাম অপ্রকাশিত রাখার শর্তে অনেকেই জানিয়েছেন, যেহেতু এ নির্বাচনে দলীয় প্রার্থী দেবে না ক্ষমতাসীন আওয়ামী লীগ। তাই ভোটের মাঠের হিসাব ও চিত্র বিগত দিনের চেয়ে অনেকটাই পাল্টে যাবে। তবে সৌহার্দ্যপূর্ণ পরিবেশ বজায় রেখে প্রতিযোগীতামূলক নির্বাচনী মাঠ তৈরিতে প্রার্থীদের অগ্রণী ভূমিকা প্রত্যাশা করেন সর্বস্তরের লোকজন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এক মধ্যবিত্ত পরিবার থেকে বেড়ে ওঠা কাওসার আমিন হাওলাদার জীবিকার তাগিদে প্রায় ২১ বছর আগে ইউরোপের দেশ মাল্টাতে পাড়ি জমান। প্রথমে ২০১২ সালে মাল্টায় “সুরুচি ইন্ডিয়ান রেস্টুরেন্ট” ব্যবসার মধ্য দিয়ে ভাগ্যের চাকা ঘোরে জীবন যুদ্ধে হার না মানা এই সৈনিকের। পরে আরও বিস্তৃত পরিসরে গড়ে তোলেন বিভিন্ন ধরনের ব্যবসা প্রতিষ্ঠান। সফলতার স্বীকৃতি স্বরুপ মাল্টা দেশের সরকারি সংগঠন থেকে ২০১৫, ১৭, ১৮, ২০, ২১ ও ২২ সালে পেয়েছেন পুরস্কার। পাশাপাশি সামাজিক কর্মকান্ডে নিজেকে জড়িয়ে ২০১৩ সালে মাল্টাতে বাংলাদেশিদের নিয়ে একটি কমিউনিটি প্রতিষ্ঠা করেন তিনি। অপরদিকে নিজ দেশের বেকার যুবকদের ভাগ্যোন্নয়নে ইউরোপ মহাদেশে কর্মসংস্থান সৃষ্টিতে অনবদ্য ভূমিকা রয়েছে তাঁর। উপজেলার বিভিন্ন এলাকায় মতবিনিময় করে, তাঁর প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে, মসজিদ-মাদ্রাসায়, সামাজিক সংগঠনে সহায়তা ও অনুদান দিয়ে জনমনে স্থান পেয়েছেন তিনি। এছাড়াও অসহায় গৃহহীনদের বাসস্থানের ব্যবস্থা করে, গরীব রোগীদের চিকিৎসা সহায়তা দিয়ে এবং চলতি বছরের শীত মৌসুমে শীতার্তদের মাঝে প্রায় ৭ হাজার  কম্বল বিতরণ করেছেন তিনি।

জীবন-মরণ যুদ্ধে সফল হওয়া কাওসার আমিন হাওলাদার এই বাংলাদেশকে জানান, কঠিন বাস্তবতার মুখোমুখি হয়ে জীবনে টিকে আছি। মধ্যবিত্ত ঘরে জন্ম বিধায় সাধারণ মানুষের দুঃখ-কষ্ট বুঝি। তাই বাকি জীবনটাও  তাদের পাশে থেকে সেবা করে যেতে চাই।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions