সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন

শিরোনাম:
শরিফুল ইসলাম তুহিনের মুক্তির দাবিতে দাশুড়িয়ায় বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত পাহাড়ের চলমান পরিস্থিতিতে সাজেক ঘুরতে গিয়ে আটকা পড়েছে প্রায় ১৫শ পর্যটক ঈশ্বরদীতে অনুষ্ঠিত বৃত্তি পরিক্ষায় বৃত্তি প্রাপ্ত ১৩১ জন কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট, পুরস্কার ও সনদপত্র প্রদান ঈশ্বরদীতে কাউন্সিলর ইউসুফ প্রধান গ্রেফতার ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী
পাবনা-৪ আসনে প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ ভোটসহ ৭০ ভাগ ভোটার উপস্থিতির প্রত্যাশায় কাজ করছেন নৌকার প্রার্থী গালিব

পাবনা-৪ আসনে প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ ভোটসহ ৭০ ভাগ ভোটার উপস্থিতির প্রত্যাশায় কাজ করছেন নৌকার প্রার্থী গালিব

বিশেষ প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দেশের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ। নির্বাচন হবে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। নৌকার বিজয়ের লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে ৬৫-৭০ ভাগ ভোটারকে উপস্থিত করতে হবে। ভোটারদের নিরাপত্তার জন্য প্রশাসনের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের কাজ করতে হবে। এই জন্য উপজেলা আওয়ামীলীগের নেতৃত্বে যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, মৎস্যজীবী লীগসহ আওয়ামীলীগের অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কঠোর পরিশ্রম করার আহবান জানিয়েছেন পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে নৌকা প্রতীকের প্রার্থী গালিবুর রহমান শরীফ। ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর থেকে ঈশ্বরদী উপজেলা ও পৌর আওয়ামী লীগের বিভিন্ন কর্মী সমাবেশ ও মতবিনিময় সভায় বক্তব্যকালে এসব প্রত্যাশা করে বক্তব্য প্রদান করছেন নৌকার প্রার্থী গালিব শরীফ।

নৌকার প্রার্থী গালিবুর রহমান শরীফ বলেন, এই নির্বাচনে নৌকা প্রতীকের সঙ্গে যেসব প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন, তাদের প্রচার প্রচারণায় কোনরুপ বাঁধা প্রদান মেনে নেওয়া হবে না। ঈশ্বরদী-আটঘরিয়ার এই আসনে নির্বাচনের পরিবেশ সুষ্টু ও শান্তিপূর্ণ রয়েছে। নির্বাচনী আচারণবিধি মেনে প্রচার প্রচারণা চালাতে হবে। দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামীলীগ সরকার দেশব্যাপী যে অভূত উন্নয়ন করেছেন যা মানুষের মাঝে তুলে ধরতে হবে। বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করতে হবে। তিনি আরও বলেন, বিএনপি দলের প্রধান তারেক রহমান অগ্নি সন্ত্রাসী। মানুষ হত্যাকারী। দেশের টাকা বিদেশে পাচারকারী। এখন বিদেশে বসে দেশের মানুষকে পুড়িয়ে মারছে। নির্বাচনককে বাঞ্চাল করতে নানা রকম ষড়যন্ত্র করছে। দেশের মানুষ অগ্নি সন্ত্রাসীদল বিএনপিকে বয়কট করেছে। বিএনপির জ্বালাও পোড়ানো, আগুনে পুড়িয়ে মানুষ হত্যা, রাষ্ট্রীয় সম্পদ নষ্ট করার রাজনীতিকে প্রত্যাখ্যান করেছে। এই কারণে মানুষ বিএনপির কর্মসুচিতে সাঁড়া দেয়নি। অন্য দিকে জননেত্রী শেখ হাসিনার সরকার দেশকে মধ্য আয়ের দেশ থেকে উন্নীত করে স্মার্ট বাংলাদেশ হিসেবে বিনির্মাণে কাজ করছেন। দেশবাসী তা জানে। তাই মানুষ জননেত্রী শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী হিসেবে দেখতে নৌকাকে বিজয়ী করতে ভোট কেন্দ্রে আসবেন। প্রশাসনের পাশাপাশি ভোট কেন্দ্রে অবস্থান করে ভোট প্রদানের সুষ্টু পরিবেশ সৃষ্টি করে তা বজায় রাখতে হবে।

ভোটারদের উদ্দেশ্যে নৌকা প্রার্থী গালিবুর রহমান শরীফ বলেন, আপনারা বিএনপির ঘৃণিত কর্মসুচিকে ভয় করবেন না। তাদের কোন অপ্রচারে কান দেবেন না। আপনাদের নিরাপত্তা প্রদানে প্রশাসনের পাশাপাশি আওয়ামীলীগের নেতাকর্মীরা ভোট কেন্দ্রে উপস্থিত থেকে কাজ করবে। আপনারা সুষ্টু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট প্রদান করে নিরাপদে বাড়িতে ফিরতে পারবেন। এদিকে খোঁজ নিয়ে ও আওয়ামী লীগের দলীয় সুত্রে জানা যায়, ভোটারদের ভোট কেন্দ্রে উপস্থিত করতে পাড়া ও মহল্লায় নির্বাচনী কমিটি গঠন করা হয়েছে। যে কমিটি ভোটারদের নিরাপদে ভোট কেন্দ্রে আসতে এবং বাড়িতে ফিরতে কাজ করবে।

উল্লেখ্য, গালিবুর রহমান শরীফ এই আসনের পর পর ৫ বারের এমপি ও সাবেক ভূমিমন্ত্রী এবং পাবনা জেলা আওয়ামী লীগের আমৃত্যু সভাপতি বীরমুক্তিযোদ্ধা প্রয়াত শামসুর রহমান শরীফ ডিলুর ছেলে। গালিব শরীফ পাবনা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক। তিনি এবার স্থানীয় আওয়ামীলীগের জ্যেষ্ট প্রায় একডজন নেতাকে ডিঙ্গিয়ে নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন। পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন পাবনা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও সাবেক এমপি পাঞ্জাব আলী বিশ্বাস ঈগল প্রতিক প্রতিকে, জাতীয় পার্টি (এরশাদ) লাঙ্গল প্রতিকে রেজাউল করিম, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ (ইনু) থেকে মশাল প্রতীকে বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, কৃষক শ্রমিক জনতালীগের গামছা প্রতীকে আতাউল হাসান ও ন্যাশনাল পিপলস পার্টির আম মার্কা প্রতিকে মনছুর রহমান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions