মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

শিরোনাম:
শরিফুল ইসলাম তুহিনের মুক্তির দাবিতে দাশুড়িয়ায় বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত পাহাড়ের চলমান পরিস্থিতিতে সাজেক ঘুরতে গিয়ে আটকা পড়েছে প্রায় ১৫শ পর্যটক ঈশ্বরদীতে অনুষ্ঠিত বৃত্তি পরিক্ষায় বৃত্তি প্রাপ্ত ১৩১ জন কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট, পুরস্কার ও সনদপত্র প্রদান ঈশ্বরদীতে কাউন্সিলর ইউসুফ প্রধান গ্রেফতার ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী
দুমকীতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবণ নির্মাণ, স্বপ্ন বাস্তবায়নের পথে

দুমকীতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবণ নির্মাণ, স্বপ্ন বাস্তবায়নের পথে

মো. রিয়াজুল ইসলাম, পটুয়াখালী প্রতিনিধি: জমি অধিগ্রহণ সংক্রান্ত নানা জটিলতা নিরসন শেষে বীর মুক্তিযোদ্ধাদের জন্য পটুয়াখালীর দুমকীতে দ্রুত গতিতে এগিয়ে চলছে ‘বীর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন’ এর নির্মাণ কাজ। এতে এ উপজেলার বীর মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের লোকজনের দীর্ঘদিনের লালিত স্বপ্ন বাস্তবায়িত হতে চলেছে।

মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের আর্থিক অনুদানে সরকারি জনতা কলেজের উত্তর দিকে এলজিইডি রাস্তার পূর্ব পাশে ২৭ শতাংশ খাসজমির সাড়ে ৯ শতাংশের ওপর ৩ কোটি ৫০ লক্ষ ৯৪ হাজার টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে ৪ তলা বিশিষ্ট এ ভবন।

বুধবার (১৩ ডিসেম্বর) সরেজমিনে দেখা যায়, ভবনটির ৩য় তলার ছাদ ঢালাই কাজ সম্পন্ন হয়েছে। অপর দিকে ১ম ও ২য় তলায় ৬টি করে মোট ১২ টি দোকানের জন্য নির্ধারিত স্টলের কাজও শেষ পর্যায়ে।

ঠিকাদারি প্রতিষ্ঠান মোঃ ইউনুচ এন্ড ব্রাদার্সের পক্ষ থেকে মোঃ আবুল বাশার জানান, ভবনটির ৩য় তলায় কমিউনিটি সেন্টার এবং ৪র্থ তলায় মুক্তিযোদ্ধাদের অফিস কক্ষ ও সভাকক্ষ নির্মাণ করা হবে এবং ৪র্থ তলা পর্যন্ত সিড়ির কাজ চলমান রয়েছে। আশা করি নির্দিষ্ট সময়ের পূর্বেই আমরা শতভাগ কাজ সম্পন্ন করতে পারবো।

উপজেলা মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সৈয়দ গোলাম মর্তুজা বলেন, এ ভবন নির্মাণের ফলে আমাদের দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হতে চলছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ড. হারুন অর রশীদ হাওলাদার এই বাংলাদেশকে বলেন, দীর্ঘ বছর যাবৎ জমি নির্ধারণের অভাবে ‘উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন’ নির্মাণ করা সম্ভব হয়নি। কাজ শুরু করার সময় নকশায় কিছু ত্রুটি দেখা দিলে প্রকল্প পরিচালকের সাথে ঢাকায় যোগাযোগ করে তা সংশোধন করে দিয়েছি।

৬০% কাজ সম্পন্ন হয়েছে উল্লেখ করে উপজেলা প্রকৌশলী মোঃ সাদ জগলুল ফারুক বলেন, কাজের গুনগত মান নিয়ন্ত্রনে আমি নিয়মিত মনিটরিং করছি।

প্রসঙ্গত, নির্মাণাধীন এ ভবনটি আগামী বছরের ২৮ এপ্রিলে সমাপ্ত হওয়ার কথা রয়েছে। আর এ উপজেলায় ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধার সংখ্যা ১৩৪ জন এবং জীবিত আছেন ৫৪ জন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions