শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদীতে অনুষ্ঠিত বৃত্তি পরিক্ষায় বৃত্তি প্রাপ্ত ১৩১ জন কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট, পুরস্কার ও সনদপত্র প্রদান ঈশ্বরদীতে কাউন্সিলর ইউসুফ প্রধান গ্রেফতার ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক
ককটেল তৈরির মূল হোতা তরিকুল র‌্যাবের হাতে গ্রেফতার

ককটেল তৈরির মূল হোতা তরিকুল র‌্যাবের হাতে গ্রেফতার

আতিকুল্লাহ আরিফ, স্টাফ রিপোর্টারঃ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নে গতকাল ৫ ডিসেম্বর মঙ্গলবার রাতে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র, ককটেল তৈরির বিভিন্ন সরঞ্জাম ও ককটেলসহ ককটেল তৈরির মূল কারিগর তরিকুল কে গ্রেফতার করেছে র‌্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প।

র‌্যাব ৫ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, মনাকষা ইউনিয়নের বাজারে প্রথমে ককটেল তৈরির মূল কারিগর তরিকুল কে গ্রেফতার করি। পরবর্তীতে তার দেওয়া তথ্যের ভিত্তিতে সরদার সাইদুল ইসলাম ওরফে রানা’র গোপন আস্তানায় অভিযান পরিচালনা করে ০৫টি তাঁজা ককটেল ও বিপুল পরিমাণ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। পরবর্তী সময়ে সাইদুল ইসলাম ওরফে রানার বাড়ীতেও অভিযান পরিচালনা করে ককটেল তৈরীর বিভিন্ন ধরনের সরঞ্জাম উদ্ধার করতে সক্ষম হয়।

তরিকুল জিজ্ঞাসাবাদে জানান, সাইদুল ইসলাম ওরফে রানার বাড়ীটি ককটেল তৈরীর গোপন আস্তানা হিসেবে ব্যবহৃত হয়ে আসছিল। এ ঘটনার সাথে জড়িত মূলহোতা সাইদুল ইসলাম ওরফে রানা পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্যঃ সাম্প্রতিক রাজনৈতিক অস্থিতিশীল পরিবেশের সুযোগ নিয়ে কিছু কুচক্রী মহল চাঁপাইনবাবগঞ্জসহ দেশের বিভিন্ন জায়গায় নাশকতামূলক কর্মকান্ড পরিচালনা করছে। সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের বাসভবন সংলগ্ন টেনিস ক্লাব, নির্বাচন অফিস, বিএনএম মনোনীত প্রার্থী ও সাবেক পৌর মেয়র মাওলানা আব্দুল মতিনের বাড়ি, আওয়ামীলীগ অফিসের সামনের রাস্তাসহ শহরের গুরুত্বপূর্ণ জায়গা লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটায় দুষ্কৃতিকারীরা।

গ্রেফতারকৃত আসামী শিবগঞ্জ উপজেলার রাজনগর হাঙ্গামী পাড়ার মৃত ইয়াসিন আলী’র ছেলে তরিকুল ইসলাম (২৮)।

এ সময় অভিযান পরিচালনা করে ৫টি তাঁজা ককটেল ১১টি লোহার হাশুয়া, ২টি কুড়াল সদৃশ স্টিলের পাইপ , ৫ টি চাকু, ১৭টি ককটেল তৈরীতে ব্যবহৃত জর্দ্দার খালি কৌটা, ২৫০ গ্রাম ব্লেডের ভাংগা অংশ, ৪০ গ্রাম বিস্ফোরক সদৃশ বস্তু মিশ্রিত কাচের টুকরা, ২টি লাল ও স্বচ্ছ টেপ উদ্ধার করতে সক্ষম হয় র‌্যাব-৫।

তাদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছে র‌্যাব-৫। বিস্ফোরকদ্রব্য, মাদক ও নাশকতার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের গ্রেফতারে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions