শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
রাজধানীর বিভিন্ন স্থানে ছাত্রদলের ঝটিকা মিছিল

রাজধানীর বিভিন্ন স্থানে ছাত্রদলের ঝটিকা মিছিল

সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়কের এক দফা দাবিতে অষ্টম দফা অবরোধ কর্মসূচি সফল করতে রাজধানীর দয়াগঞ্জ, ধানমণ্ডি ও রামপুরা এলাকায় ঝটিকা মিছিল করেছে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের নেতা-কর্মীরা। বুধবার (২৯ নভেম্বর) সকাল ৭টা থেকে সাড়ে ১০টার মধ্যে এসব মিছিল হয়। তবে মিছিলে বিএনপির শীর্ষ কোনো নেতাকে দেখা যায়নি। সকাল ৭টায় দয়াগঞ্জ রোডে বিক্ষোভ মিছিল করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রদলের নেতা-কর্মীরা। জবি ছাত্রদল সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম ও সাধারণ সম্পাদক সুজন মোল্লার নেতৃত্বে মিছিলটি কয়েকটি সড়ক ঘুরে শেষ হয়।

মিছিলে অংশ নেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি বি এম মিলাদ উদ্দিন ভূইঁয়া, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ সভাপতি জুলকার নাইন, যুগ্ম সাধারণ সম্পাদক সুমন সর্দার, জাফর আহমেদ, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রুমি, ইয়াকুব শেখ অনিক, দফতর সম্পাদক সাখাওয়াতুল ইসলাম খান পরাগ, ইয়াসির আরাফাত, আসিফ আল ইমরান, মেহেদী হাসান অর্নবসহ অনেকে। এ সময় জবি ছাত্রদলের সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম বলেন, ‘অবৈধ তফসিল বাতিল করে জনগণের এক দফা দাবি মেনে না নিলে রাজপথেই ফয়সালা হবে। আমরা ৭১ এর মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করতে পারিনি কিন্তু দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার্থে এই প্রজন্মের মুক্তিযোদ্ধা হবো।’

অবরোধের সমর্থ সকালে ধানমণ্ডিতে মিছিল ও সড়ক অবরোধ করে ছাত্রদলের নেতা-কর্মীরা। এ সময় তারা সরকারের পদত্যাগ, নির্দলীয় তত্ত্বাবধায়ক পুনঃপ্রতিষ্ঠা এবং ঘোষিত তফসিল বাতিল চেয়ে স্লোগান দেন এবং পুলিশ আসার আগেই নিরাপদ গন্তব্যে চলে যান। মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রদলের সহ-সভাপতি সৈয়দ সাইফুজ্জামান, আকতারুজ্জামান আক্তার, নাছির উদ্দিন নাছির, যুগ্ম সম্পাদক মনজুরুল আলম রিয়াদ, জকির উদ্দিন আবির, সহ সাধারণ সম্পাদক সানজিদা ইয়াসমিন তুলি, আহি আহমেদ জুবায়ের, জুয়েল হাসান, সাংস্কৃতিক সম্পাদক ফারুক হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত আলী সুজার, সহ-সাংস্কৃতিক সম্পাদক জান্নাতুল নওরীন উর্মিসহ অনেকে।

সকাল ৯টার দিকে ধানমণ্ডির সায়েন্সল্যাব এলাকায় মিছিল করে ছাত্রদলের আরেকটি ইউনিট। সংগঠনটির যুগ্ম সম্পাদক মো. সাফি ইসলাম এ মিছিলে নেতৃত্ব দেন। মিছিলে অংশ নেন ছাত্রদলের সহ-সভাপতি শামিম আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম সম্পাদক নাজমুস সাকিব, শাহিনুর ইসলাম শাহিন, সূর্যসেন হল সভাপতি শামিম শুভ, হাজী মোহাম্মদ মুহসিন হল যুগ্ম সম্পাদক মিনহাজুল হক নয়ন, মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজ যুগ্ম সম্পাদক রাকিব, মহানগর দক্ষিণের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান মিশন, ঢাকা কলেজ ছাত্রদলের প্রশিক্ষণ ও কর্মসূচি সম্পাদক রাশেদ ইসলামসহ অনেকে।

এছাড়া সকাল সাড়ে ৮টায় রামপুরা এলাকায় মিছিল করে ছাত্রদলের আরেকটি ইউনিট। মিছিলটি রামপুরা ব্রিজ থেকে শুরু করে মেরুল বাড্ডায় গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন শ্যামল। এতে অংশ নেন ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান শাওন, আশিক রহমান, সহ সাধারণ সম্পাদক সামস সুজন, নাসরিন রহমান পপিসহ অনেকে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions