শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদীতে অনুষ্ঠিত বৃত্তি পরিক্ষায় বৃত্তি প্রাপ্ত ১৩১ জন কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট, পুরস্কার ও সনদপত্র প্রদান ঈশ্বরদীতে কাউন্সিলর ইউসুফ প্রধান গ্রেফতার ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক
চুয়াডাঙ্গা প্রেস ক্লাবে স্মরণ সভা অনুষ্ঠিত

চুয়াডাঙ্গা প্রেস ক্লাবে স্মরণ সভা অনুষ্ঠিত

চুয়াডাঙ্গা প্রেস ক্লাবের প্রয়াত সাংবাদিক ও দাতা সদস্যদের স্মরণে স্মরণসভা এবং দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ নভেম্বর) দুপুরে চুয়াডাঙ্গা প্রেস ক্লাবের আয়োজনে প্রেস ক্লাবের সভাপতি সরদার আল-আমিনের সভাপতিত্বে এ স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন প্রেসক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও জ্যেষ্ঠ সাংবাদিক মাহতাব উদ্দীন, জ্যেষ্ঠ সাংবাদিক আজাদ মালিতা, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সভাপতি নাজমুল হক স্বপন।

চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক ইসলাম রাকিবের সঞ্চালনায় প্রয়াতদের স্মরণে আরও অনুভূতি প্রকাশ করেন সাংবাদিক সমিতির সহ-সভাপতি শেখ সেলিম, প্রেসক্লাব সদস্য এ্যাডভোকেট রফিকুল ইসলাম, এম.এ. মামুন, শাহ আলম সনি, সহকারী অধ্যাপক আবুল হাশেম ও হুসাইন মালিক।সভায় উপস্থিত প্রয়াত সাংবাদিক সদস্যদের স্বজনদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক মাহফুজ উদ্দীন খান, লাবলুর রহমান ও ওয়াহিদ জোয়ার্দ্দার শান্ত। স্মরণসভায় বক্তব্য প্রদানকালে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, প্রয়াতদের ত্যাগের ফসল ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত চুয়াডাঙ্গা প্রেসক্লাব। তাদের দেখানো পথেই আমরা মসৃণভাবে পথ চলছি। এজন্য আমরা তাদের কাছে চির ঋণী। প্রয়াত সহকর্মীদের স্মরণ করে চুয়াডাঙ্গা প্রেসক্লাব যে উদারতার পরিচয় দিয়েছে তা পরবর্তী প্রজন্মকে অনুপ্রাণিত করবে। ফলে এ অঙ্গণে আরও কীর্তিমানের আবির্ভাব হবে। সমৃদ্ধ হবে এ জেলার সাংবাদিকতা।

অনুষ্ঠানে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের জন্মলগ্ন থেকে এ যাবৎ যেসব সদস্য এবং দাতা সদস্য প্রয়াত হয়েছেন তাদের গভীরভাবে স্মরণ করা হয়। এর মধ্যে প্রয়াত সদস্য আতিয়ার রহমান, মোহাম্মদ আলী, দাউদ হোসেন, এ.কে.এম. মুসা, ওয়াসিকুর রহমান জোয়ার্দ্দার, ওদুদ হোসেন, ফিরোজ খান, সাইফুল ইসলাম পিনু, তানজির আহম্মেদ রনি ও মকবুলার রহমান হোসেন এবং প্রয়াত দাতা সদস্য বিশিষ্ট ব্যবসায়ী ইউসুফ আলী গেন্দু মিয়া, সাবেক সংসদ সদস্য বঙ্গজ গ্রুপ অব ইন্ড্রাটিজের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক, অধ্যাপিকা বশিরা মান্নান ও এম.এস. জোহা নাম স্মরণ করা হয়। সর্বশেষ প্রয়াতদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মুফতি মাওলানা জাহিদ হাসান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions