শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদীতে কাউন্সিলর ইউসুফ প্রধান গ্রেফতার ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর
বেনাপোল আজিজ মিষ্টান্ন ভান্ডারে মিষ্টির দাম বেশি নেওয়ার অভিযোগ

বেনাপোল আজিজ মিষ্টান্ন ভান্ডারে মিষ্টির দাম বেশি নেওয়ার অভিযোগ

মিলন হোসেন, বেনাপোল: যশোরের বেনাপোলে অবস্থিত আজিজ মিষ্টান্ন ভাণ্ডারে সাধারণ ক্রেতাদের কাছ থেকে বাজার মূল্য ছাড়া মিষ্টির দাম বেশি নেয়ার অভিযোগ উঠেছে।এলাকাবাসীর দাবি ভ্রাম্যমান আদালতের সদস্যরা গোপন এসে ক্রেতা সেজে তার দোকানে অভিযান করলে হাতেনাতে ধরতে পারবে।

সরেজমিনে গিয়ে দেখা যায় যে মিষ্টির দাম ২শত টাকা সে মিষ্টির দাম ২শত ৫০টাকা,৩শত টাকা দামের মিষ্টি সাড়ে৩শত টাকা,সন্দেশ সাড়ে ৩ শত সেখানে ৪ শত টাকা,দধি১শত ২০টাকা সে নিচ্ছে ১শত৪০টাকা।

মিষ্টি ক্রেতা ইলিয়াস কবির জানান,আজিজ মিষ্টান্ন ভাণ্ডার ভোক্তা অধিকার লংঘন করে মিষ্টি বিক্রিয় করছে।বাজার দর ছাড়া প্রতি কেজিতে ৫০ থেকে ১শত টাকা বেশি দামে বিক্রিয় করছে।আবার মিষ্টির ঠোঙা কেনা ৫ টাকা কিন্তু ঠোঙা ওজন হয় ১০০ গ্রাম তাহলে সেটা বিক্রি করছে ৩০ থেকে ৩৫ টাকা। দধি দামও বাজার ছাড়া কেজিতে ৩০টাকা বেশি।

দধির খুরি ৬ টাকা দরে ক্রয় করে থাকে। যে মাটির খুরিতে দধি বিক্রিয় করা হয় সেই খুরির ওজন ২ শত গ্রাম তাহলে খুরি কেনা হচ্ছে ২৮ টাকায়।এভাবে ক্রেতাদের সাথে প্রতারণা করা হচ্ছে।
মিষ্টি দাম বেশি নেয়ার বিষয় বলা হলে আজিজ বলেন বেশি দামে বিক্রিয় করছি না। মিষ্টি বানানোর সব উপকরনের দাম বাড়াতে মিষ্টির দাম একটু বেশি।

নাম প্রকাশ না করার শর্তে কিছু ক্রেতা জানান আজিজ মিষ্টান্ন ভান্ডার থেকে অনেক সরকারি কর্মকর্তারা মিষ্টি ক্রয় করে থাকে এই সুযোগ কাজে লাগিয়ে সে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে থাকে।স্থানীয় প্রশাসন কে সে তোয়াক্কা করে না।

বেনাপোল বাজার কমিটির সভাপতি আজিজুর রহমান জানান,আজিজ মিষ্টান্ন ভান্ডারের নামে মাঝে মাঝে অভিযোগ আসে তাকে আমরা ডেকে সতর্ক করে দেন।তিনি আরো বলেন একই বাজারে দুই দামে কেন মিষ্টি বিক্রিয় হবে এ ব্যাপারে কমিটি পদক্ষেপ নেবে।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্টেট জানান আমরা মাঝে মাঝে বাজার গুলোতে অভিযান চালায়। সাধারণ মানুষের কাছ থেকে মিষ্টির দাম বেশি নেওয়া এটা দুঃখজনক বিষয়টি দেখা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions