শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
দ্বিতীয় ওয়ানডেতে আজ মাঠে নামবে বাংলাদেশ-নিউজিল্যান্ড

দ্বিতীয় ওয়ানডেতে আজ মাঠে নামবে বাংলাদেশ-নিউজিল্যান্ড

বিশ্বকাপের আগে সর্বশেষ প্রস্তুতি হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলছে বাংলাদেশ। কিন্তু, সেই প্রস্তুতিতে বাগড়া দিয়েছে বৃষ্টি। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সিরিজের প্রথম ম্যাচ পরিত্যক্ত হয় বৃষ্টিতে। দুই দফা মুষলধারে বৃষ্টি হওয়ার পর খেলা আর মাঠে গড়ায়নি। নিজেদের ঝালিয়ে নিতে আগামীকাল শনিবার (২৩ সেপ্টেম্বর) দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ-নিউজিল্যান্ড। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়।

প্রথম ম্যাচে টসে জিতে বোলিং নিয়েছিল বাংলাদেশ। বোলিং নেওয়ার কারণ হিসেবে সাকিবের অনুপস্থিতিতে অধিনায়কত্ব করা লিটন দাস বলেছিলেন, ‘গত কয়েকদিন বৃষ্টি হয়েছে। উইকেটে আশাকরি বোলাররা সুবিধা পাবে। পেসার ও স্পিনার মিলিয়ে আমাদের দারুণ সমন্বয় আছে বোলিং বিভাগে। বাকিটা দেখি কী হয়।’ ম্যাচে হয়েছেও তাই। যতক্ষণ খেলা হয়েছে, নিয়ন্ত্রণ ছিল বাংলাদেশি বোলারদের হাতে। খেলা পরিত্যক্ত হওয়ার আগে ৩৩.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৬ রানের বেশি তুলতে পারেনি নিউজিল্যান্ড। পেসার মুস্তাফিজুর রহমানের শিকার তিন উইকেট, স্পিনার নাসুম আহমেদ পান দুই উইকেট।

বোলারদের ঝালিয়ে নেওয়া গেলেও ব্যাটাররা কেমন করে সেটি দেখা যায়নি গতকাল। বিশেষত, দলে তামিম ইকবাল ফেরার পর ওপেনিংয়ে তার সঙ্গী কে হবেন তা নিয়েও ছিল কৌতূহল। কারণ, বাংলাদেশের এই স্কোয়াডে স্বীকৃত ওপেনার আছেন ছয়জন। তামিম ছাড়াও আছেন লিটন দাস, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, তানজিদ হাসান তামিম ও জাকির হাসান। প্রত্যেকেরই ব্যাটিং পজিশনের প্রথম পছন্দ ওপেনিং।

তা ছাড়া, বাংলাদেশ এখনও বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা না করায় এই সিরিজে সবার ওপরই চোখ থাকবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। সবমিলিয়ে প্রথম ম্যাচে প্রস্তুতি পুরোপুরি না হলেও বৃষ্টি না এলে কাল নিজেদের ঝালিয়ে নিতে চাইবে সবাই। এই সিরিজের প্রথম ম্যাচ পরিত্যক্ত হওয়ার আগে বাংলাদেশের বিপক্ষে বাংলাদেশের মাটিতে সর্বশেষ সাত ওয়ানডেতে জয়ের দেখা পায়নি নিউজিল্যান্ড। ২০১০ সালে ৪-০ এবং ২০১৩ সালে ৩-০ তে ওয়ানডে সিরিজ হেরেছিল সফরকারীরা।

বাংলাদেশ স্কোয়াড: লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রিশাদ হোসেন, খালেদ আহমেদ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions