শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
মহামান্য রাষ্ট্রপতির সাথে এই বাংলাদেশ পত্রিকার সম্পাদক ও প্রকাশক ও সাক্ষাৎ

মহামান্য রাষ্ট্রপতির সাথে এই বাংলাদেশ পত্রিকার সম্পাদক ও প্রকাশক ও সাক্ষাৎ

মহামান্য রাষ্ট্রপতির সাথে এই বাংলাদেশ পত্রিকার সম্পাদক ও প্রকাশক সাংবাদিক, নেতৃবৃন্দের সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার ।। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি সাহাবুদ্দিন চুপ্পু’র সাথে ঢাকায় সৌজন্য সাক্ষাৎ করে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এই বাংলাদেশ পত্রিকার সম্পাদক ও প্রকাশক ও জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগীয় কমিটি নেতৃবৃন্দরা। গত ১৮ই ফেব্রুয়ারী বিকেলে কয়েক স্তরের নিরাপত্তা বলয় পেরিয়ে রাষ্ট্রপতি সাহাবুদ্দিন চুপ্পু’র সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এই বাংলাদেশ পত্রিকার সম্পাদক ও প্রকাশক,জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগীয় কমিটির সহ-সম্পাদক, এশিয়ান টিভি স্টাফ রিপোর্টার পায়েল হোসেন রিন্টু, এশিয়ান টিভির রাজশাহী বিভাগীয় বুরো প্রধান আকতার রহমান,জাতীয় সাংবাদিক সংস্থা বিভাগীয় কমিটির সহ-মহিলা বিষয়ক সম্পাদক সুমাইয়া সুলাতানা হ্যাপিসহ সাংবাদিক সুমন ,জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগের নেতৃবৃন্দরা। গতকাল ১৯ফেব্রুয়ারী মহামান্য রাষ্ট্রপতি সাহাবুদ্দিন চুপ্পু’র সাথে ঢাকায় সৌজন্য সাক্ষাৎ শেষে রাজশাহী বিভাগীয় কমিটির কার্যালয়ে আসলে তাদের রাজশাহী বিভাগের কমিটির পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

উল্লেখ্য, পাবনার সন্তান মো. সাহাবুদ্দিন চুপ্পু’র জন্ম ১৯৪৯ সালে। তিনি ছাত্রজীবনে পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি এবং ১৯৭৪ সালে পাবনা জেলা যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধুর নির্মম হত্যাকাণ্ডের পর কারাবরণ করেন তিনি।

মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণকারী মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পু’র ১৯৮২ সালে বিসিএস ক্যাডার হিসেবে বিচার বিভাগে যোগ দেন। বিচারকের বিভিন্ন পদে চাকরি শেষে ২৫ বছর পর ২০০৬ সালে জেলা ও দায়রা জজ হিসেবে অবসর নেন।

২০০১ সালে বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় আসার পরপরই আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং সংখ্যালঘু সম্প্রদায়ের জনগোষ্ঠীর ওপর হামলা হয়। ওই সময় হত্যা, ধর্ষণ ও লুণ্ঠনের ঘটনাও ঘটে। পরে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে ওইসব ঘটনার তদন্তে একটি ‘কমিশন’ গঠন করা হয়, যার প্রধান ছিলেন মোহাম্মদ সাহাবুদ্দিন।

সাহাবুদ্দিন চুপ্পু’র ২০১১ থেকে ২০১৬ সাল পর্যন্ত দুর্নীতি দমন কমিশনের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি আওয়ামী লীগের সবশেষ জাতীয় কাউন্সিলে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্রসন্তানের জনক এবং তার স্ত্রী প্রফেসর ড. রেবেকা সুলতানা সরকারের সাবেক যুগ্ম সচিব।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions