শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
ঈশ্বরদীর ভবানীপুরে তিনতলা খামারবাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাট: কোটি টাকার ক্ষয়ক্ষতি

ঈশ্বরদীর ভবানীপুরে তিনতলা খামারবাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাট: কোটি টাকার ক্ষয়ক্ষতি

ঈশ্বরদীর ভবানীপুরে তিনতলা খামারবাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাট: কোটি টাকার ক্ষয়ক্ষতি

স্টাফ রিপোর্টার।। পাবনার ঈশ্বরদীর ভবানীপুর দিকশাল সামিহা মৎস্য খাবার ও বাগানবাড়িতে অগ্নিসংযোগ লুটপাটের ঘটনা ঘটেছে এলাকায় সম্প্রতি ঘটে যাওয়া একটি ভয়াবহ হামলার ঘটনা এলাকাবাসীকে আতঙ্কিত করেছে।গত ৮ই সেপ্টেম্বর গভীর রাতে দুর্বৃত্তরা একটি তিনতলা খামারবাড়িতে ভয়ানক হামলা চালিয়ে তিনতলা বাড়িটি পুড়িয়ে দিয়েছে এবং মূল্যবান সম্পত্তি লুটপাট করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায় এই বর্বর হামলায় গভীর রাতে ২০-২৫ জনের একটি দল অংশগ্রহণ করে। যারা সবাই অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে খামারবাড়িতে প্রবেশ করে। প্রথমে তারা খামারের মালিককে গালিগালাজ করতে থাকে, এবং পরে তাদের হাতে থাকা ককটেল বোমা বিস্ফোরণ ঘটিয়ে খামারটি আগুন দিয়ে পুড়িয়ে ফেলে।

দুর্বৃত্তরা ধারাবাহিকভাবে ককটেল বোমার বিস্ফোরণ ঘটিয়ে খামারের চারদিকে আতঙ্কের সৃষ্টি করে এবং পরে লোহার হাতুড়ি ও অন্যান্য সরঞ্জাম দিয়ে বিল্ডিংটির দরজা-জানালা এবং ভেতরের আসবাবপত্র ভেঙে চুরমার করে। খামারের ভিতরে থাকা মূল্যবান আসবাবপত্র চুরি করার পর তারা পেট্রোল এবং কেরোসিন ঢেলে পুরো বাড়িতে আগুন লাগিয়ে দেয়, যার ফলে পুরো খামারবাড়িটি কাঠের ও লোহা দিয়ে তৈরি হওয়ার কারণে আগুনের লেলিহান শিখায় পাশে থাকা বড় বড় গাছও পুড়ে ছাই হয়ে যায় এবং অনেক দূর পাশের গ্রাম থেকে আগুনের লেলিহান শিখা দেখা যায়।

এই হামলার ফলে প্রায় ৪ কোটি টাকার সম্পত্তির ক্ষতি হয়েছে বলে জানায় খামার মালিক । এই বর্বর ঘটনার প্রত্যক্ষদর্শীরা ও স্থানীয় বাসিন্দারা। তাদের বিবৃতি অনুযায়ী, এই সন্ত্রাসী হামলার সময় এলাকাবাসীর মধ্যে ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয় এবং অনেকে নিজের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েনএবং দিক বিদিক ছোটা ছুট করত থাকেন ।

এলাকার বাসিন্দারা এই ঘটনার সুষ্ঠু তদন্ত এবং দোষীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন। এ ব্যাপারে ঈশ্বরদী থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে জানিয়েছেন খামার মালিক।

এলাকা বাসি নাজমুল জানাই এই ঘটনার পর থেকে ভবানীপুর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার আহ্বান জানিয়েছেন । এ ব্যাপারে এলাকাবাসী উজ্জ্বল বলেন আমার মতে, এই ধরনের ঘটনা প্রতিরোধে প্রশাসনের আরও কঠোর পদক্ষেপ প্রয়োজন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions