শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদীতে কাউন্সিলর ইউসুফ প্রধান গ্রেফতার ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর

সিরাজগঞ্জ রায়গঞ্জে ধামাইনগরে কর্মসৃজন প্রকল্পের সিংহভাগ টাকা হরিলুটের পাঁয়তারা

চলনবিল (সিরাজগঞ্জ) প্রতিনিধি ।।
সিরাজগঞ্জের রায়গঞ্জে ধামাইনগর ইউনিয়নে প্রতাব গ্রামে কর্ম সৃজন প্রকল্পে ৫৮ জন শ্রমিকের স্থলে প্রকল্পে কাজ করছে মাত্র ৩১ জন শ্রমিক।
প্রকল্প চেয়ারম্যান কতৃক সিংহ ভাগ টাকা হরিলুটের পাঁয়তারা চলছে।

জানা যায়, উপজেলার ৯ টি ইউনিয়নে বৈরী আবহাওয়ার কারণে কোন কোন প্রকল্পগুলোতে শ্রমিকদের উপস্থিতি অর্ধেকের নিচে নেমে এসেছে। এমনটা অভিযোগের প্রেক্ষিতে (২৪ শে এপ্রিল ) বুধবার দুপুরে স্থানীয় কয়জন সংবাদকর্মী ধামাইনগর ইউনিয়নে সরেজমিনে প্রকল্প পরিদর্শনে যান। এ সময় প্রতাব গ্রামের রতিলাল মাঝির বাড়ি হইতে কাতলা মাসুর বাড়ি পর্যন্ত রাস্তা মেরামত প্রকল্পের কাজ দেখতে গিয়ে ৫৮ জন শ্রমিকের স্থলে মাত্র ৩১ জন শ্রমিকের উপস্থিত পাওয়া যায়।

প্রতিদিন ২৭ জন মহিলা শ্রমিক ও ৩১ জন পুরুষ শ্রমিক মোট ৫৮ জন শ্রমিকের বিপরীতে অর্থ বরাদ্দ দেওয়া হয়। কিন্তু সংশ্লিষ্ট প্রকল্প চেয়ারম্যান ফরিদুল ইসলাম ৫৮ জন শ্রমিকের স্থলে প্রতিদিন মাত্র ৩১ জন শ্রমিক দ্বারা প্রকল্পের কাজ করিয়ে নিচ্ছেন ।প্রতিদিন শ্রমিক হাজিরা মনিটরিং সেল অজ্ঞত কারণে বাতিল করা হয়। এ কারণে প্রকল্প চেয়ারম্যানগণ ১০ দিন পর পর তাদের ইচ্ছামত শ্রমিক হাজিরা দেখিয়ে প্রকল্পের বিপরীতে বরাদ্দকৃত সিংহভাগ টাকা হাতিয়ে নেওয়ার পাঁয়তারা করছে।এ ব্যাপারে প্রকল্প চেয়ারম্যান ফরিদুল ইসলামের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন এভাবেই আমরা কর্মসৃজন প্রকল্পের কাজ করে আসছি। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান রাইসুল হাসান সুমনের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন আমি বক্তব্য দিতে বাধ্য নই প্রকল্প চেয়ারম্যানের সাথে যোগাযোগ করুন। এবিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা গোলাম রব্বানীর সাথে একাধিক বার মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি ফোনটি রিসিভ করেননি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions