শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
সপ্তাহে তিন দিন ছুটির কথা ভাবছে সৌদি আরব

সপ্তাহে তিন দিন ছুটির কথা ভাবছে সৌদি আরব

সপ্তাহে তিন দিন ছুটির বিষয়ে চিন্তা-ভাবনা করছে সৌদি আরব। বিষয়টি নিয়ে এরই মধ্যে কাজ শুরু করেছে দেশটির কর্তৃপক্ষ। আল-মদিনা সংবাদমাধ্যমে বলা হয়, সৌদি আরবের মানব সম্পদ ও সামাজিক উন্নয়ন বিভাগ সপ্তাহে চার দিন কাজ ও তিন দিন ছুটির বিষয় নিয়ে ভাবছে।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, সৌদি আরবের বর্তমান শ্রম ব্যবস্থাপনা পর্যালোচনার পাশাপাশি নতুন কর্মসংস্থান তৈরির বিষয় বিবেচনাধীন। মূলত টুইটারে এক প্রশ্নের জবাবে মন্ত্রণালয় এই মন্তব্য করে।

প্রতিবেদনে বলা হয়, মানব সম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয়ের লক্ষ্য হলো সৌদি আরবে কাজকে আরও আকর্ষণীয় করে তোলা, কারণ এটি স্থানীয় এবং আন্তর্জাতিক বিনিয়োগকে আকৃষ্ট করছে।

বর্তমানে সৌদি আরবের অধিকাংশ প্রতিষ্ঠানে সাধারণত শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি নির্ধারিত রয়েছে। এখন তা এক দিন বাড়ানোর চিন্তা চলছে।

তাছাড়া সংযুক্ত আরব আমিরাতের কিছু অংশে সপ্তাহে তিন দিন ছুটি নির্ধারিত রয়েছে। এতে একদিকে যেমন উৎপাদন বাড়ছে তেমনি অসুস্থতার কারণে কর্মীদের নেওয়া ছুটিও কমছে।

গত বছরের জানুয়ারিতে শারজাহর সরকারি সংস্থাগুলো সপ্তাহে চার দিন কর্ম দিবস নির্ধারণ করে। শারজাহর নির্বাহী পরিষদের তিন দিনের সাপ্তাহিক ছুটির বিষয়ে চালানো এক গবেষণায় দেখা যায়, নতুন নিয়মের কারণে সরকারি সংস্থাগুলোতে ৮৮ শতাংশ কর্মীর উৎপাদন সক্ষমতা বৃদ্ধি পেয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions