শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
শেখ হাসিনার গাড়িবহরে হামলাকারী দর্শনা থেকে র‌্যাবের হাতে গ্রেফতার

শেখ হাসিনার গাড়িবহরে হামলাকারী দর্শনা থেকে র‌্যাবের হাতে গ্রেফতার

২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়ায় তৎকালীন বিরোধীদলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় ১৬ বছরের সাজাপ্রাপ্ত পলাতক এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (‌র‌্যাব)। শনিবার দিবাগত রাত ২টার দিকে চুয়াডাঙ্গার দর্শনা পৌরশহরের মোহাম্মদপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মো. আলাউদ্দিন (৪৩), সাতক্ষীরার কলারোয়া থানাধীন কিসমত ইলিশপুর গ্রামের মৃত মোকছেদ আলীর ছেলে। রবিবার (৩রা সেপ্টেম্বর) সকালে র‌্যাব-৬, সিপিসি-২, ঝিনাইদহ ক্যাম্প থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩০ আগস্ট ২০০২ইং তারিখ তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা জেলার কলারোয়া থানা এলাকায় পৌঁছালে কতিপয় সন্ত্রাসী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র, হাত বোমাসহ তার গাড়িবহরে হামলা চালায়। এই হামলার ঘটনায় সাতক্ষীরার কলারোয়া থানায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনসহ অন্যান্য আইনে পৃথক ৩টি মামলা রুজু হয়। মামলাগুলোর বিচারকার্য শেষে ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় গত ১৮ এপ্রিল ২০২৩ তারিখ সাতক্ষীরার স্পেশাল ট্রাইবুনাল-৩ এর বিজ্ঞ আদালত উক্ত হামলার সাথে জড়িত আসামিদের দোষী সাব্যস্থ করে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন। গ্রেফতারকৃত আসামি আলাউদ্দিন উক্ত হামলার পরিকল্পনাকারী এবং বিস্ফোরক বহনকারীদের মধ্যে অন্যতম। সে তার সহযোগীদের নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর গাড়ি লক্ষ্য করে হাতবোমা নিক্ষেপ করে। ফলে অনেক নেতাকর্মী গুরুতর আহত হয় এবং বেশ কয়েকটি সরকারী গাড়ি ক্ষতিগ্রস্থ হয়। ধৃত আসামি আলাউদ্দিনসহ ৪৮ জনকে যাবজ্জীবন সাজাসহ বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন আদালত। আসামি আলাউদ্দিনকে তিনটি পৃথক মামলায় বিভিন্ন মেয়াদে সর্বমোট ১৬ বছরের সাজা প্রদান করা হয়। আসামি আলাউদ্দিন আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দেশের বিভিন্ন স্থানে দীর্ঘদিন যাবত পালিয়ে বেড়াচ্ছিল। র‌্যাব-৬, ঝিনাইদহ ক্যাম্পের একটি আভিযানিক দল আত্মগোপনে থাকা কুখ্যাত সন্ত্রাসীদের গ্রেফতারের লক্ষ্যে অভিযান অব্যাহত রাখে। পরবর্তীতে র‌্যাবের তথ্য প্রযুক্তি ব্যবহার ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কুখ্যাত সন্ত্রাসী আলাউদ্দিন এর অবস্থান নিশ্চিত করে।

এরই ধারাবাহিকতায় ৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখ র‌্যাব-৬ সিপিসি-২, ঝিনাইদহ ক্যাম্প গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, মাননীয় প্রধানমন্ত্রীর প্রাণনাশের উদ্দেশ্যে গাড়ীবহরে হামলাকারী ১৬ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি, কুখ্যাত সন্ত্রাসী আলাউদ্দিন চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানা এলাকায় আত্মগোপনে আছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য র‌্যাব-৬, সিপিসি-২, ঝিনাইদহ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল একই তারিখ রাত অনুমান ২টার সময় চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানার মোহাম্মদপুর এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে কুখ্যাত সন্ত্রাসী মো. আলাউদ্দিন গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামিকে সাতক্ষীরা জেলার কলারোয়া থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions