শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদীতে কাউন্সিলর ইউসুফ প্রধান গ্রেফতার ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর
রাজশাহীতে নকল স্বর্ণ বিক্রি করতে গিয়ে এক নারী আটক

রাজশাহীতে নকল স্বর্ণ বিক্রি করতে গিয়ে এক নারী আটক

রাজশাহীর মোহনপুরে নকল স্বর্ণ বিক্রি করতে গিয়ে মোছা. নাজমা (৩৭) নামে এক নারী আটক হয়েছেন। রবিবার (৩ ডিসেম্বর) দুপুর ২টার দিকে উপজেলার কেশরহাট বাজারে স্থানীয়রা তাকে আটক করে। পরে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেন জুয়েলার্স সমিতির নেতারা। মোছা. নাজমা যশোরের চাঁচরা কামারপাড়া এলাকার মো. সেলিমের স্ত্রী। তার ননদ সালেহা বেগমকে নিয়ে নকল স্বর্ণ বিক্রি করে আসছিলেন তিনি। এদিন দুপুরে কেশরহাট বাজারের খায়রুল ইসলাম নামে এক ব্যবসায়ীর দোকানে স্বর্ণ বিক্রি করতে আসেন নাজমা।

দোকানী খায়রুল ইসলাম বলেন, স্বর্ণের জিনিস এনে বিক্রি করতে চান ওই নারী। সেটি নিয়ে দামদর চলছিল। তবে স্বর্ণটি খাটি কিনা, তা পরীক্ষা শুরু করি। কিন্তু নকল বলে ধরা পড়ে। এসময় ওই নারীও সেটি স্বীকার করেন। পরে আমরা সমিতিকে জানাই। খবর পেয়ে অন্যান্য ব্যবসায়ী ও জুয়েলার্স সমিতির নেতারা সেখানে আসেন। স্বপন কুমার নামে আরেক স্বর্ণ ব্যবসায়ীও প্রতারিত হয়েছে বলে দাবি করেছেন।

এ ব্যাপারে কেশরহাট জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক বেলাল হোসেন বলেন, এ নারী বেলা দেড়টায় আসে খায়রুলের দোকানে। দুই নাম্বার জিনিস এক নম্বর বলে বিক্রি করতে চায়। চেক করতে গিয়ে ধরা খায়। আমরা তাকে আটক করি। মূলত সে যশোর থেকে এসেছে। বিভিন্ন সময়ে বিভিন্ন তথ্য দিয়েছে। কখনও রাজশাহীর মোহনপুর, কখনও নওগাঁয় বাসা বলেছে।

জুয়েলার্স সমিতির সভাপতি মো. খৈয়বুর রহমান বলেন, নকল সোনাকে আসল বলে বিক্রি করে ওই নারী। দোকানের মালিকের সন্দেহ হয়। তাকে আটকে রাখে। আমাদের কাছে অভিযোগ দিয়েছে। আমরা এসেছি। তবে মহিলার কোনো অভিভাবক যোগাযোগ করছে না। নারী ভুল স্বীকার করেছে। বিধায় আমরা মুচলেকা নিয়ে ১ সপ্তাহের ভেতরে ক্ষতিপূরণ দিবে মর্মে ছেড়েছি। জামানত হিসেবে তার কিছু অলংকার ও মোবাইল রেখে দিচ্ছি।

এ বিষয়ে ওই নারী বলেন, স্বর্ণটি আমার ননদ দিয়েছিল। আগে কখনও এরকম করিনি। এবারই প্রথম। আমি জানিনা। ননদ তো এখন যোগাযোগই করছে না। তার নাম মোছা. সালেহা বেগম। মোছা. নাজমা বলেন, ননদের বাসা পাবনার ঈশ্বরদীতে। গতকাল শনিবার তার বাড়িতে এসেছিলাম। সেখান থেকে আজ রাজশাহীর কেশরহাটে স্বর্ণ নিয়ে এসেছি। ২০ হাজার টাকা জরিমানা করেছে এখানকার লোকজন। কিন্তু আমার ননদ তো ফোন ধরছে না।

তবে এ ধরনের কোনো ঘটনার বিষয়ে অবগত নন বলে জানিয়েছেন মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরিদাস মণ্ডল। বলেছেন, এখন পর্যন্ত এরকম কোনো বিষয় আমি শুনিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions