শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
যুদ্ধ পরিস্থিতির মধ্যে থাইল্যান্ড সফর, আইনপ্রণেতাকে বরখাস্ত করলেন জেলেনস্কি

যুদ্ধ পরিস্থিতির মধ্যে থাইল্যান্ড সফর, আইনপ্রণেতাকে বরখাস্ত করলেন জেলেনস্কি

ভলোদিমির জেলেনস্কি ছবি: রয়টার্স ফাইল ছবি

গত বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেনে রুশ অভিযান শুরুর পর থেকে সামরিক আইনের আওতায় ১৮-৬০ বছর বয়সী বেশির ভাগ ইউক্রেনীয় নাগরিকের ওপর দেশত্যাগে নিষেধাজ্ঞা রয়েছে। সম্প্রতি সরকারি কর্মকর্তাদেরও জবাবদিহি নিশ্চিত করতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বিভিন্ন বিধিনিষেধ আরোপ করেন।

চলতি সপ্তাহে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি কর্মকর্তাদের ব্যক্তিগত খরচে বিদেশ ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেন।

গতকাল ইউক্রেনে থাইল্যান্ডের দূতাবাসের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়, মিকোলা টাইশেনকো সেখানকার একটি হোটেলে প্রবাসী ইউক্রেনীয়দের সঙ্গে দেখা করবেন। এরপর দলের মুখপাত্র ইউলিয়া পালিচুক শুক্রবার বলেন, মিকোলা টাইশেনকোকে সারভেন্ট অব দ্য পিপল থেকে বরখাস্ত করা হয়েছে।

ফেসবুক পোস্টে টাইশেনকো লিখেছেন, তিনি দলের নেতাদের অনুমতি নিয়ে এশিয়ায় ব্যবসায়িক সফরে গিয়েছিলেন। কেবল ইউক্রেনের স্বার্থেই কাজ করছেন বলেও দাবি করেন তিনি। তবে পার্লামেন্ট স্পিকার রুসলান স্টেফানচুক বলেছেন, তিনি এ ধরনের কোনো ভ্রমণের অনুমোদন দেননি।

চলতি সপ্তাহে ১২ জনের বেশি জ্যেষ্ঠ কর্মকর্তা পদত্যাগ করেছেন কিংবা বরখাস্ত হয়েছেন। এর মধ্যে একজন উপকৌঁসুলিও আছেন। স্পেনে অবকাশ যাপন করতে গিয়ে সংবাদমাধ্যমগুলোর ব্যাপক সমালোচনার মধ্যে পড়েছিলেন তিনি।

সূত্র: প্রথম আলো


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions