শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
মেক্সিকোতে পৃথক হামলায় নিহত ২২

মেক্সিকোতে পৃথক হামলায় নিহত ২২

মেক্সিকোর দক্ষিণাঞ্চলের গুয়েরেরো, পশ্চিমাঞ্চলের মিকাওকান ও পুয়েবলা প্রদেশে পৃথক তিনটি সশস্ত্র হামলায় পুলিশের ১২ সদস্যসহ অন্তত ২২ জন নিহত হয়েছে। সোমবার (২৩ অক্টোবর) মাদক পাচার সংক্রান্ত সশস্ত্র দুর্বৃত্তদের হামলায় একদিনেই এই হতাহতের ঘটনা ঘটে। খবর এএফপি ও আল জাজিরার। প্রসিকিউটর আলেজান্দ্রো হার্নান্দেজের তথ্যানুযায়ী, দেশটির দক্ষিণাঞ্চলীয় গুয়েরেরো রাজ্যে অজ্ঞাতনামা হামলাকারীরা কয়ুদা দে বেনিতেজ পৌরসভার একটি নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে হামলা চালায়। সেখানে পৌর পুলিশ বাহিনীর ১১ সদস্য নিহত হন বলে প্রাথমিকভাবে জানা গেছে। হামলার উদ্দেশ্য তদন্ত করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

জানা গেছে, হামলার শিকার কয়েকজনকে গুলি করার আগে হাতকড়া পরানো হয়েছিল। মাদক পাচারের কারণে কুখ্যাত গুয়েরো সবসময় একটি সহিংস এলাকা হিসেবেই পরিচিত। প্রশান্ত মহাসাগরীয় করিডরের উত্তরে লাভজনক এ মাদক রুট নিয়ন্ত্রণের জন্য স্থানীয় বিভিন্ন গোষ্ঠী মাঝেমধ্যেই সেখানে সংঘাতে জড়িয়ে পরে। এছাড়াও দেশটির পশ্চিমাঞ্চলীয় মিচোয়াকান রাজ্যে আরেক দফা হামলার ঘটনা ঘটেছে। সরকারি প্রসিকিউটর দফতরের বরাতে জানা গেছে, এক দল বন্দুকধারী তাকাম্বারো শহরে মেয়রের ভাইয়ের ওপর হামলা চালায়। সেখানে এক পুলিশ সদস্যসহ পাঁচজন নিহত এবং আরও দু’জন আহত হয়েছেন।

পুয়েবলায় হামলার ঘটনার বিষয়ে আঞ্চলিক সরকার বলছে, কথিত মাদক ব্যবসায়ীদের মধ্যে বন্দুকযুদ্ধে অন্তত ছয়জন নিহত এবং দু’জন আহত হয়েছেন। রাজধানী মেক্সিকো সিটি থেকে প্রায় ১২০ কিলোমিটার দূরে সান মিগুয়েল ক্যানোয়ার গ্রামীণ সম্প্রদায়ে এই সংঘর্ষ ঘটে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions