শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
বিস্ফোরক আইনের মামলায় রংপুরে বিএনপির ৫ নেতাকর্মীর ১০ বছরের কারাদণ্ড

বিস্ফোরক আইনের মামলায় রংপুরে বিএনপির ৫ নেতাকর্মীর ১০ বছরের কারাদণ্ড

বিস্ফোরক আইনে করা মামলায় রংপুর বিএনপির পাঁচ নেতাকর্মীকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়াও আসামিদের ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাস করে কারাদণ্ডাদেশ দেয়া হয়। সোমবার (২০ নভেম্বর) দুপুরে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ১-এর বিচারক কৃষ্ণকান্ত রায় এই আদেশ দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন, জেলা বিএনপির সদস্য সচিব আনিসুর রহমান লাকু, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক জহির আলম নয়ন, জেলা যুবদলের সহ-সভাপতি তারেক হাসান সোহাগ ও যুবদল কর্মী আরিফ হোসেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুস সাত্তার জানান, ২০১৩ সালের ১৯ মে হরতাল চলাকালে রংপুর পলিটেকনিক ইন্সটিটিউট মাঠে ঢাকাগামী কোচে অগ্নিসংযোগের প্রস্তুতি নেওয়ার সময় পুলিশ আসামিদের হাতেনাতে গ্রেফতার করে। এসময় তাদের কাছে থেকে ৫৬টি চকলেট বোমাসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। এ ঘটনায় কোতোয়ালী থানার এসআই চন্দন কুমার চক্রবর্তি বাদী হয়ে মামলা দায়ের করেন। পরবর্তীতে, সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষে আদালত এই রায় দেন। এছাড়াও, এই রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট বলেও জানান তিনি। আসামিপক্ষের আইনজীবী আফতাব হোসেন বলেন, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এই রায়ে জাতি হতবাক। আদালতকে ব্যবহার করে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা দিয়ে সরকার ক্ষমতা দীর্ঘায়িত করতে চাচ্ছে। এসময় এই রায়ের বিরুদ্ধে আপিল করার কথাও জানান তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions