শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
পোশাক শিল্পের সংকট দ্রুতই কেটে যাবে

পোশাক শিল্পের সংকট দ্রুতই কেটে যাবে

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) প্রেসিডেন্ট ফারুক হাসান বলেছেন, পোশাক শিল্পের সংকট দ্রুতই কেটে যাবে। আমরা দেখতে পাচ্ছি— বিশ্বব্যাপী ইনফ্লেশন কমে আসছে। আমেরিকা-কানাডাসহ পশ্চিমা দেশগুলো ইন্টারেস্ট রেট কমিয়ে দিয়েছে। যা আগামী বছরের শুরু থেকে কার্যকর হবে। বুধবার (২০ ডিসেম্বর) প্রেসক্লাবে ভোরের কাগজ কর্তৃক ‘পোশাক শিল্পের সাম্প্রতিক সংকট সম্ভাবনা ও করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, চ্যালেঞ্জ আছেই চ্যালেঞ্জ থাকবেই। এটা ফেইস করেই এতদূর আমরা আসতে পেরেছি। ২০২৩ সালেও আমরা অন্যান্য দেশের থেকে এগিয়ে ছিলাম। চলতি বছরের প্রথম ৭-৮ মাসে আমরা ইউরোপীয় ইউনিয়নে এক নম্বর ছিলাম।

তিনি আরো বলেন, কিছুদিন আগে একটি পত্রিকা খবর প্রকাশ করেছিল— ১২টি দেশ থেকে বাংলাদেশের পোশাক প্রত্যাহার করা হয়েছে। যা সঠিকভাবে উপস্থাপন করা হয়নি। অনেকে বলেছে আমেরিকায় আমাদের রপ্তানি কমেছে। তবে প্রকৃত অর্থে আমেরিকাই তাদের আমদানি ৩০ শতাংশ কমিয়ে দিয়েছে। কেবল আমেরিকা নয়, অন্যান্য দেশও তাদের আমদানি কমিয়েছে। অন্যান্য দেশে নেগেটিভ গ্রোথ থাকলেও বাংলাদেশ ২০২৩ সাল পজেটিভ গ্রোথ দিয়ে শেষ করবে। ফারুক হাসান আরও উল্লেখ করেন, আমরা জানি— ২০২৩ সালে আমাদের সেলস খারাপ ছিল। কিন্তু নভেম্বরে থ্যাংকস গিভিং ডে তে সেল ভালো হয়েছে। ডিসেম্বরে ক্রিসমাস ও নিউ ইয়ারে ভালো সেল হবে। ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- বিজিবিএর সাবেক প্রেসিডেন্ট কাজী ইফতেখার হোসেন, এইচ এন্ড এমের আঞ্চলিক কান্ট্রি ম্যানেজার জিয়াউর রহমান, দ্যা অ্যাপারেল নিউজের উপদেষ্টা শওকত রাশেদ মামুন প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions