শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
নরসিংদী-৫ আসন: নৌকার মাঝি হতে চান একই পরিবারের ৪ জন

নরসিংদী-৫ আসন: নৌকার মাঝি হতে চান একই পরিবারের ৪ জন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-৫ রায়পুরা আসনে আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে অংশ নিয়েছেন একই পরিবারের ৪ জন। তারা হলেন-বর্তমান সংসদ সদস্য সাবেক মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু, তার ছেলে রায়পুরা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব আহমেদ পার্থ, স্ত্রী কল্পনা রাজিউদ্দিন ও ভাই সালাহদ্দিন আহমেদ বাচ্চু। এই ৪ জনই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানান দলীয় নেতাকর্মীরা। তবে একই পরিবারের ৪ জনের দলীয় মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি নিয়ে রাজনৈতিক মহলে আলোচনা-সমালোচনা তৈরি করেছে। বিষয়টিকে রাজনৈতিক নেতৃত্বের জন্য পারিবারিক কোন্দল হিসেবেও দেখছেন অনেকে। রাজিউদ্দিন আহমেদ রাজু রায়পুরার ৫ বারের নির্বাচিত সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য। তাছাড়া তিনি আওয়ামী লীগ সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সংসদ সদস্যের ছেলে রাজিব আহমেদ পার্থ উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক, স্ত্রী কল্পনা রাজিউদ্দিন রায়পুরা উপজেলা আওয়ামী লীগের সদস্য এবং ভাই সালাহউদ্দিন আহমেদ বাচ্চু জেলা আওয়ামী লীগের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন। এ বিষয়ে রাজিব আহমেদ পার্থ বলেন, ২০১৪ সাল থেকে সংসদ সদস্য পদে আমি নিয়মিত দলীয় মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়ে যাচ্ছি। আমার বাবা ও মা ও ফরম সংগ্রহ করেছেন। তবে, চাচার (সালাহউদ্দিন বাচ্চু) মনোনয়ন সংগ্রহের ব্যাপারে তিনি কিছু জানেন না। তবে একই পরিবার থেকে ৪ জন একই দলের মনোনয়ন জমা দেওয়ার কারণ ব্যাখ্যা করতে রাজি হননি তিনি।

এদিকে বর্তমান সংসদ সদস্য রাজিউদ্দিনের স্ত্রী কল্পনা রাজিউদ্দিন বলেন, আমাদের পরিবারের সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। আওয়ামী লীগের ফিনান্সিয়াল ফান্ড রিচ (আর্থিক তহবিল বৃদ্ধি) করার জন্য আমরা মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছি। আমাদের মধ্যে কোনো পারিবারিক দ্বন্দ্ব নেই। দ্বন্দ্বের বিষয়ে যে গুঞ্জন আছে, তা মিথ্যা; আমরা সবাই ঐক্যবদ্ধ। সংসদ সদস্য রাজিউদ্দিনের ছোট ভাই সালাহউদ্দিন আহমেদ বাচ্চু বলেন, আমি রায়পুরা উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকাল থেকে কাজ করে আসছি। অধিকাংশ নেতাকর্মী আমার হাতে গড়া। বর্তমান সংসদ সদস্য আমার বড় ভাই রাজিউদ্দিন আহমেদ রাজু যেহেতু মনোনয়ন ফরম সংগ্রহ করেন তাই তিনি জমাও দিয়েছেন। শেষ সময়ে আমিও আমার লোকজনদের নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছি। আমি শুনেছি ১২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন এবং যাকেই দল মনোনীত করবে, তার জন্য কাজ করবো।

এ দিকে নরসিংদী-৫ রায়পুরা আসনের সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু বলেন, মনোনয়ন যে কেউ সংগ্রহ করতে পারেন। সবার মনোনয়ন সংগ্রহ করার অধিকার আছে। তবে, আমার ভাই মনোনয়ন সংগ্রহ করেছেন কিনা আমি ব্যক্তিগতভাবে অবগত নই। তিনি আরও বলেন ১/১১ এর পরেও আমি এলাকার মানুষ থেকে বিচ্ছিন্ন ছিলাম না। আমি খেটে খাওয়া মানুষের রাজনীতি করি, আমার দলে কোনো শিল্পপতি নেই। রায়পুরায় সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করছেন এবং করবেন। তাছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাও আমাদের অবদানের বিষয়ে অবগত আছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions