শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪০ অপরাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
দর্শনায় বিজিবির অভিযানে ২২টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক

দর্শনায় বিজিবির অভিযানে ২২টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক

এম.এ.আর.নয়ন: চুয়াডাঙ্গার দর্শনা থেকে ৪ কেজি ৪১৬ গ্রাম ওজনের ২২টি স্বর্ণের বারসহ সাঈদ খান (৪২) নামের একজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার (৫ই এপ্রিল) বেলা ১১টার দিকে তাঁকে আটক করা হয়। আটককৃত সাঈদ খান দর্শনা পৌরশহরের মোবারকপাড়ার আব্দুর রাজ্জাক মণ্ডলের ছেলে। মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মাসুদ পারভেজ রানা নিজস্ব গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারেন মোটরসাইকেলযোগে একজন ব্যক্তি স্বর্ণ পাচারের উদ্দেশ্য উথলী এলাকা হতে দর্শনার দিকে যাবে। উক্ত তথ্যের ভিত্তিতে অধিনায়কের নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ দল উথলী এলাকায় গোপনে অবস্থান গ্রহণ করেন।

গোপনে অবস্থানের সময় সন্দেহভাজন এক ব্যক্তি মোটরসাইকেলযোগে উথলী অতিক্রম করে দর্শনার দিকে যেতে থাকলে বিজিবি সদস্যরা তাঁর পিছু ধাওয়া করে দর্শনা রেলক্রসিং এলাকা থেকে তাঁকে আটক করতে সমর্থ হয়। এ সময় তাঁর হেফাজত হতে উদ্ধারপূর্বক জব্দ করা হয় ২২টি স্বর্ণের বার এবং একটি মোটরসাইকেল। জব্দকৃত এসব স্বর্ণের বারের ওজন ৪ কেজি ৪১৬ গ্রাম যার আনুমানিক মূল্য তিন কোটি ৭৪ লক্ষ ৮৯ হাজার ১৩৪ টাকা।

শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে এসব স্বর্ণের বার পরিবহন ও নিজ জিম্মায় রাখার অপরাধে আটককৃত সাঈদ খানের বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়ের এবং জব্দকৃত স্বর্ণের বার চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions