শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদীতে কাউন্সিলর ইউসুফ প্রধান গ্রেফতার ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর
গাইবান্ধার সাদুল্লাপুরে কৃষি বিভাগের অভিযানে ১১০ বস্তা পটাস সার জব্দ

গাইবান্ধার সাদুল্লাপুরে কৃষি বিভাগের অভিযানে ১১০ বস্তা পটাস সার জব্দ

মোস্তাকিম রহমান, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ গাইবান্ধার সাদুল্লাপুরের জোহরা ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠান থেকে ১১০ বস্তা পটাস সার কালোবাজারে অন্যত্র বিক্রিকালে জব্দ করেছে উপজেলা কৃষি বিভাগ। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ক্রেতা আজিজুর রহমানকে ২০ হাজার টাকা ও ওই প্রতিষ্ঠানের ম্যানোজার রজ্জু মিয়াকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (৮ জুলাই) দুপুরে সাদুল্লাপুর উপজেলা কৃষি কর্মকর্তা
মতিউল আলম এতথ্যটি নিশ্চিত করেছে।

স্থানীয়রা জানান , গাইবান্ধার সাদুল্লাপুর শহরের বিসিআই অনুমোদিত সার ডিলার জিল্লুর রহমান রাজুর জোহরা ট্রেডার্স নামের প্রতিষ্ঠানে থাকা তার গোডাউনে মজুদকৃত ১১০ বস্তা পটাস সার ওই প্রতিষ্ঠানের ম্যানেজার রন্জু মিয়া
সে রংপুর জেলার মিঠাপকুর উপজেলার হযরতপুর এলাকার আজিজার রহমানের কাছে বিক্রি করে।

শুক্রবার (৭ জুলাই) দিবাগত রাতের দিকে জোহরা ট্রেডার্সের গোডাউন থেকে ১১০ বস্তা পটাস সার ট্রাক ভর্তি করে নিয়ে যাচ্ছিল।

সাদুল্লাপুর উপজেলা কৃষি বিভাগের একটি গোপন সংবাদের খবর পেয়ে সাদুল্লাপুর উপজেলা কৃষি কর্মকর্তা মতিউল আলমের নেত্বত্বে উপজেলা কৃষি বিভাগের পক্ষ থেকে অভিযান পরিচালনা করা হয়।

এরই একপর্যায়ে সাদুল্লাপুর শহরের কলেজ রোডের মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ সংলগ্ন নামক স্থানে ১১০ বস্তা পটাস সার জব্দসহ ট্রাকটি আটক করা হয়।

এরপরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম ওই স্থানে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ট্রাকে থাকা ১১০ বস্তা পটাস সার জব্দসহ সেইসঙ্গে কালোবাজারের সঙ্গে জড়িত ক্রেতা আজিজার রহমানকে ২০ হাজার ও জোহরা ট্রেডার্সের ম্যানোজার বিক্রেতা রন্জু মিয়াকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এবিষয়ে সাদুল্লাপুর উপজেলা কৃষি কর্মকর্তা মতিউল আলম বলেন, জব্দকৃত সারগুলোর বাজারমূল্য প্রায় ১ লক্ষ ১০ হাজার টাকা। এসব সার পরবর্তীতে তা প্রকাশ্যে বিক্রি করা হবে বলে জানিয়েছেন তিনি।

এ বিষয়ে সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রফিকুল ইসলাম বলেন, জব্দকৃত ১১০ বস্তা পটাস সারগুলো
গোডাউনে ফেরৎ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions