শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
খুলনায় বিএনপির সমাবেশের দিন শান্তি সমাবেশ করবে আ.লীগ

খুলনায় বিএনপির সমাবেশের দিন শান্তি সমাবেশ করবে আ.লীগ

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বর্ধিত সভা করে মহানগর আওয়ামী লীগ। ওই সভা থেকে শিববাড়ী মোড়ে সমাবেশ করার ঘোষণা দেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আবদুল খালেক।

নেতা-কর্মীদের উদ্দেশে তালুকদার আবদুল খালেক বলেন, দলের শৃঙ্খলা বজায় রেখে সংগঠন পরিচালনা করতে হবে। যাঁরা সংগঠনপরিপন্থী কর্মকাণ্ড করবেন, তাঁদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আওয়ামী লীগ একটি সুশৃঙ্খল রাজনৈতিক দল। বিএনপি-জামায়াতকে মোকাবিলা করতে সংগঠনকে আরও শক্তিশালী করতে হবে।

তালুকদার আবদুল খালেক আরও বলেন, ৪ ফেব্রুয়ারি খুলনা আওয়ামী লীগের শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। এ সমাবেশকে জনসভায় পরিণত করে ষড়যন্ত্রকারীদের দাঁতভাঙা জবাব দিতে হবে। ইতিমধ্যে শান্তি সমাবেশের কথা শুনে বিএনপির নেতাদের মাথা খারাপ হয়ে গেছে। সমাবেশকে কেন্দ্র করে তাঁরা নানা ষড়যন্ত্রের জাল বুনতে শুরু করেছেন। তাঁদের ষড়যন্ত্রকে সফল হতে দেওয়া যাবে না। সে জন্য ভেদাভেদ ভুলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ষড়যন্ত্রকারীদের দেশ থেকে নির্মূল করতে হবে।

ওই সভা পরিচালনা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা। এ সময় আওয়ামী লীগ নেতা বেগ লিয়াকত আলী, মল্লিক আবিদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা শেখ শহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা নুর ইসলাম বন্দ, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, অধ্যক্ষ শহিদুল হক, জামাল উদ্দিন, মো. আশরাফুল ইসলাম, মো. মুন্সি মাহবুব আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম (মনা) প্রথম আলোকে বলেন, নগরের শহীদ হাদিস পার্ক ও ডাকবাংলো এলাকার সোনালী ব্যাংক চত্বর—দুই জায়গায় সমাবেশ করার অনুমতি চেয়েছিল বিএনপি। কিন্তু এর কোনোটিরই অনুমতি মেলেনি। তবে বিএনপির কার্যালয়ের সামনে কেডি ঘোষ সড়ক, অর্থাৎ সদর থানা ও নগর ভবনের সামনের সড়কে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে।

শফিকুল আলম আরও বলেন, গত ২২ অক্টোবর বিএনপির খুলনা বিভাগীয় সমাবেশ ছিল অত্যন্ত শান্তিপূর্ণ। কিন্তু ওই সমাবেশে আসতে মানুষকে বিভিন্নভাবে বাধা দিয়েছিল আওয়ামী লীগ। হামলায় বিএনপির এক কর্মী নিহত হওয়ার ঘটনাও আছে। বিএনপি যখন সমাবেশ করবে, একই সময় সমাবেশ করবে আওয়ামী লীগও। বিএনপির সমাবেশের অধিকাংশ লোকজন আওয়ামী লীগের সমাবেশস্থল শিববাড়ী মোড়ের সামনে দিয়ে আসবেন। তখন বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলার আশঙ্কা আছে।

তবে বিএনপির নেতা-কর্মীদের ওপর কোনো হামলা হবে না বলে জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম। তিনি বলেন, ওই সমাবেশ আওয়ামী লীগের শান্তি সমাবেশ। সেখান থেকে হামলা হওয়ার কথা নয়। তা ছাড়া কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া খুলনায় কখনো আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেনি। এবারও ব্যতিক্রম হবে না।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions