শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
কেন্দ্রীয় ছাত্রলীগকে বিভ্রান্ত করে পবিপ্রবি’র ২ নেতাকে বহিষ্কারের অভিযোগ

কেন্দ্রীয় ছাত্রলীগকে বিভ্রান্ত করে পবিপ্রবি’র ২ নেতাকে বহিষ্কারের অভিযোগ

মো. রিয়াজুল ইসলাম, পটুয়াখালী প্রতিনিধি: শহিদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উদযাপনের লক্ষে ক্যাম্পাস আলোকসজ্জার টাকা ভাগাভাগির জেরে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(পবিপ্রবি) শাখা ছাত্রলীগের দুই পক্ষের বাগবিতণ্ডতার ঘটনায় শাখা ছাত্রলীগের ২ নেতাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। অপরদিকে কেন্দ্রীয় ছাত্রলীগকে বিভ্রান্ত করে উদ্দেশ্য প্রণোদিতভাবে বহিস্কার করানো হয়েছে বলে দাবী করেন সদ্য বহিস্কৃত ২ নেতা।

ঘটনার প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মহান বিজয় দিবস উদযাপনে ক্যাম্পাস আলোকসজ্জার অর্থ নিয়ে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেল ৩ টায় এই বাগবিতণ্ডা ঘটনা ঘটে। মূলত আলোকসজ্জায় বরাদ্দকৃত উদ্বৃত্ত অর্থ নিয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সম্পাদক মেহেদী হাসান তারেক ও শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মশিউর রহমান বাবু বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন।

ঘটনার ফলশ্রুতিতে ওই দিন সন্ধ্যায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে মশিউর রহমান বাবু ও তার অনুসারী সাইফ হোসেনকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। একই সাথে এ ২ নেতার বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে আগামী ৭ দিনের মধ্যে কেন্দ্রীয় কার্যালয়ে লিখিত জবাব জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে সদ্য বহিষ্কৃত ছাত্রলীগ নেতা মশিউর রহমান বাবু জানান, “বিশ্ববিদ্যালয়ের বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে আলোকসজ্জা উপকমিটিতে আমি ছাত্রলীগের প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করি, এতে শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মেহেদী হাসান তারেক আমার কাছে চাঁদা দাবি করে। আমি টাকা দিতে অস্বীকৃতি জানালে সে আমাকে হুমকি দয়। পরবর্তীতে তার সাথে বাগবিতণ্ডতা হয়।”

তিনি আরও বলেন, ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে মনোনীত হওয়ার সম্ভাবনা তৈরী হওয়ায় প্রতিহিংসাবসত মেহেদী হাসান তারেক আমার বিরুদ্ধে কেন্দ্রীয় কমিটিকে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করেছেন।

অপর বহিষ্কৃত নেতা সাইফ হোসেন জানান, “কোন অপরাধে আমাকে বহিষ্কার করা হয়েছে তা আমি অবগত নই, তবে আমি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মশিউর রহমানের সাথে রাজনৈতিক পথচলায় একসাথে রয়েছি। সে কারনেই আমাকে জড়িয়ে কেন্দ্রীয় ছাত্রলীগকে বিভ্রান্ত করা হয়েছে।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান তারেক বলেন, “ক্যাম্পাসে যেহেতু গ্রুপিং আছে আর আমি যেহুতু বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দায়িত্বে আছি তাই তারা আমাকে হেনস্তা করে নিজেদের আধিপত্য ধরে রাখতে চেয়েছে, এর প্রেক্ষিতেই বিকালে তারা আমার উপর অতর্কিত হামলার চেষ্টা করেছে। আর যারা গঠনতন্ত্রের পরিপন্থী কার্যকালাপে যুক্ত হবে তাদের জায়গা বাংলাদেশ ছাত্রলীগে নেই। তবে তিনি আলোকসজ্জা উপ-কমিটির কাছ থেকে চাঁদা চাওয়ার বিষয়টি অস্বীকার করেন।

বিজয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. ফজলুল হক বলেন, “বিজয় দিবস সুষ্ঠুভাবে উদযাপনের জন্য কয়েকটি উপ-কমিটি করা হয়েছিল, উপ-কমিটি বাজেট উত্থাপন করলে সে বাজেট পাশ করা হয়, পরবর্তী কোন ঘটনার দায়ভার মূল কমিটি বহন করবে না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু বলেন, এখন পর্যন্ত সংঘর্ষের কোন অভিযোগ আমার কাছে আসে নি, তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাত্রলীগের ২ জন বহিষ্কৃত হওয়ার সংবাদ জেনেছি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions