শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৩ পূর্বাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
ঈশ্বরদীতে স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদে ছাত্রকে মারধরের ঘটনায় মানববন্ধন

ঈশ্বরদীতে স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদে ছাত্রকে মারধরের ঘটনায় মানববন্ধন

ঈশ্বরদীতে স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদে ছাত্রকে মারধরের ঘটনায় মানববন্ধন

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি: পাবনার ঈশ্বরদীতে স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদে স্কুল ছাত্রের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় মানববন্ধন ও প্রতিবাদ সভা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় ঈশ্বরদী সাঁড়া মাড়োয়ারি মডেল স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে এ কর্মসূচির আয়োজন করা হয়।
হামলার শিকার শিক্ষার্থীর নাম সিফাত হাসান সিয়াম (১৬) ও ইশতিয়াক। তারা ঈশ্বরদী সরকারি সাঁড়া মাড়োয়ারি মডেল স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী। সিফাত ঈশ্বরদী মডেল প্রেস ক্লাবের সহ-সভাপতি রফিকুল হাসান তপন সরদার ও ইশতিয়াক শেরশাহ রোড এলাকার স্বপন শেখের ছেলে। অপরদিকে ঘটনায় অভিযুক্ত সিয়াম সরদার (১৮) ঈশ্বরদীর গোপালপুর গ্রামের বাবু সরদার এবং নিরব ফতেমোহাম্মদপুর মহল্লার ছেলে। এই ঘটনায় ভুক্তভোগীর পরিবার থানায় মামলা দায়ের করেছে।
মানববন্ধনে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি, স্কুল চলাকালীন প্রতিদিন পুলিশি টহল জোরদার, প্রধান আসামি গ্রেপ্তার, স্কুল এলাকায় বহিরাগত সন্ত্রাসী রোধ ও শিক্ষার্থীদের নিরাপত্তার দাবি জানায় শিক্ষার্থী ও এলাকাবাসী। প্রতিবাদ সভায় একাত্মতা পোষণ করে বক্তব্য দেন সাঁড়া মাড়োয়ারি মডেল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ শহিদুল হক শাহীন, ভুক্তভোগী ছাত্রের বাবা ঈশ্বরদী মডেল প্রেস ক্লাবের সহ-সভাপতি রফিকুল হাসান তপন সরদার, স্কুল শিক্ষার্থী ইশতিয়াক আহমেদ, আবির হাসান, সাদমান সাকিব প্রমুখ।
মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থী ও ভুক্তভোগী পরিবার জানায়, সিয়াম ও নিরব নামে দুই বখাটে প্রায়ই সিফাতের আত্মীয় এক স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করত। বিষয়টি নিয়ে প্রতিবাদ করায় সিফাতের ওপর ক্ষিপ্ত হয় সিয়াম ও নিরব। ঘটনার দিন গত বুধবার দুপুরে সিয়াম মোবাইলে সিফাত ও ইশতিয়াককে স্কুলের পেছনে বাগানে ডেকে নিয়ে গালি দিতে থাকে। একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে তারা সিফাতকে চাকু দিয়ে কোপায় ও ইশতিয়াককে রড দিয়ে পিটিয়ে আহত করে পালিয়ে যায়। খবর পেয়ে আহত ছাত্রের বাবা ও পরিবারের সদস্যরা আহত দুজনকে স্কুলের পাশে একটি বেসরকারি হাসপাতালে ও পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।
হামলার ঘটনায় থানায় মামলা হলেও বৃহস্পতিবার দুপুর পর্যন্ত প্রধান আসামিকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এ নিয়ে সিয়ামের বাবা ঈশ্বরদী মডেল প্রেসক্লাবের সহ-সভাপতি রফিকুল হাসান তপন সরদার মানববন্ধনে বলেন, ‘আমার ছেলে ওপর হামলার ঘটনায় থানায় মামলা করেছি। তবে প্রধান আসামি এখনো গ্রেপ্তার হয়নি।
তিনি আরও বলেন, ‘আর যেন কোনো সন্তানকে স্কুলে এসে বখাটেদের সন্ত্রাসী হামলার শিকার হতে না হয়। আমি বাবা হিসেবে সকলের কাছে এটি প্রত্যাশা করি। একই সঙ্গে তিনি বখাটেদের গ্রেপ্তারের দাবি জানান।
ঈশ্বরদী থানার থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম জানান, ঘটনার সঙ্গে জড়িত একজনকে বুধবারই গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়েছে। তবে প্রধান আসামি পলাতক রয়েছে। তাঁকে গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions