শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
ইবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় ‍‌‘জয় বাংলা বাইক সার্ভিস’

ইবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় ‍‌‘জয় বাংলা বাইক সার্ভিস’

ইবি প্রতিনিধি: গুচ্ছ পদ্ধতিতে তৃতীয়বারের মত সমন্বিত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ‘খ’ ইউনিটে ভর্তি পরীক্ষা শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ছুটে আসেন একটা ছেলে। এতোক্ষনে পরীক্ষা শুরু হয়ে ৫ মিনিট চলে গেছে। অথচ এখনো পরীক্ষার্থী আহসান বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার স্বপ্নগুলো হয়তো প্রতি সেকেন্ডে ক্রমশ উবে যাচ্ছিল।

প্রধান ফটক প্রায় ফাঁকা। বিভিন্ন ভবনের বিভিন্ন কক্ষে কক্ষে যার যার সিটে বসে গেছে পরীক্ষার্থীরা। আহসানকে ছুটে আসতে দেখে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী এগিয়ে যায়। তাঁদের সঙ্গে রয়েছে মোটরসাইকেল।

তাঁরা ছেলেটির সঙ্গে কথা বলে, রোল নাম্বার দেখে নিশ্চিত হয় যে ছেলেটির সিট পরেছে মীর মশাররফ হোসেন ভবনে। পরীক্ষার স্থান নিশ্চিত হয়ে দ্রুত বাইকে করে পৌঁছে দিয়ে আসেন শাখা ছাত্রলীগের কর্মী মেজবাহ।

ছাত্রলীগ কর্মী মেজবাহ বলেন, আহসানের সঙ্গে কথা বলে পরীক্ষার স্থান নিশ্চিত হয়ে বাইকে করে দিয়ে আসি আমি। যেতে যেতে আহসানের চোখে ছিল স্বপ্ন ভঙ্গের ছাপ। আমি আহসানকে দুই মিনিটে হলে পৌঁছে দিয়ে আসি।

এভাবেই আজ পরীক্ষার সময় ভর্তি পরীক্ষার্থীদের জন্য স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বাইক সার্ভিস দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। শাখা ছাত্রলীগের নির্দেশেই ‘জয় বাংলা বাইক সার্ভিস’ চালু করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, থানা ফটক, জিয়া মোড়সহ বিভিন্ন জায়গায় প্রায় বিশটি বাইক প্রস্তুত ছিল পরীক্ষার্থীদের গন্তব্যে পৌঁছে দিতে।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, সাধারণ শিক্ষার্থীদের সহায়তায় ছাত্রলীগ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য এমন আয়োজন সবসময় করে থাকে। ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের জন্যই কার্যক্রম পরিচালনা করে। আমরা সর্বোচ্চ আন্তরিকতা দিয়ে ভর্তি ইচ্ছুদের পাশে দাঁড়াতে চেষ্টা করেছি।

ইবি শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকি আরাফাত বলেন, পরীক্ষার্থীদের যথাসময়ে পৌঁছে দিতে আমাদের এ প্রয়াস। শুধু বাইক সার্ভিস নয়, ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় তথ্য কেন্দ্র, সুপেয় পানির ব্যবস্থা করেছে শাখা ছাত্রলীগ। সকাল থেকেই সেখানে ছাত্রলীগের নেতা-কর্মীরা অবস্থান করে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাঁদের অভিভাবকদের সহায়তা করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions