শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
ইইউ’র রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক

ইইউ’র রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক

ইইউ’র রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক

বিশেষ প্রতিনিধি:ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত বার্নড স্পানিয়ের সাথে বৈঠক করেছে বিএনপি।
সোমবার (১৯ আগস্ট) সকাল সাড়ে ১০টায় রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী ও আন্তর্জাতিক বিষয়ক কমিটি সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক বিষয়ক কমিটি সদস্য শামা ওবায়েদ উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে ব্রিফিংয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, রাজনৈতিক পট পরিবর্তনের পরে বাংলাদেশ কোন দিকে যাচ্ছে- দু’টি মিলিয়ে আলোচনা হয়েছে। আমাদের দেশটি গর্তের ভেতর থেকে তুলে আনতে কোন কোন বিষয়ে ইউরোপীয় ইউনিয়ন সমর্থন দিলে ভালো হয় সে বিষয়ে আলোচনা হয়েছে। দেশের অর্থনীতি নিয়ে আলোচনা হয়েছে। গুড গভর্নেস ব্যাপারে দেশের প্রত্যেকটি সেক্টর ধ্বংস হয়ে গেছে, এগুলোর প্রতিকার কী এবং কিভাবে এগুলোর সঠিক জায়গায় আনা যায় সে বিষয়ে আলোচনা হয়েছে।
তিনি আরও বলেন, ইউরোপীয় ইউনিয়নে কিভাবে আমাদের দেশের রফতানি অব্যাহত রাখতে পারি, সেক্ষেত্রে তাদের কী করণীয় এবং বাংলাদেশের আর্থিকখাতের বিষয়গুলো নিয়ে আলাপ হয়েছে। যাতে আমরা অর্থনৈতিকভাবে সঠিক জায়গায় দাঁড়াতে পারি। যেগুলো টাকা দেশের বাইরে পাচার হয়েছে সেগুলো ফেরত আনার বিষয়ে আলোচনা হয়েছে। এসব বিষয়ে ইউরোপীয় ইউনিয়ন সহযোগিতার আশ্বাস দিয়েছেন বলে জানান তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions