শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
অভিষেক ম্যাচে রেকর্ড বুক এলোমেলো করে দিলেন হৃদয়

অভিষেক ম্যাচে রেকর্ড বুক এলোমেলো করে দিলেন হৃদয়

কঠিন সংগ্রাম পেরিয়ে স্বর্ণালী সময় পার করছেন তৌহিদ হৃদয়। অল্প বয়সে ক্রিকেট শিখতে গিয়ে প্রতারণার শিকার হতে হয়েছিল। গত মার্চে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেই দাপট দেখাচ্ছেন। ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অভিষেকের পর শনিবার আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ডানহাতি এই ব্যাটারের অভিষেক হয়েছে। কুড়ি ওভারের ক্রিকেটে বড় ইনিংস খেলতে না পারলেও ইনটেন্ট দেখিয়ে প্রশংসিত হয়েছেন। শনিবার ৫০ ওভারের ক্রিকেট প্রথমবার খেলতে নেমে রেকর্ডবুকও এলোমেলো করে দিয়েছেন তিনি।

একই শহরে জন্ম নেওয়া মুশফিকের ভক্ত হৃদয়। তার ক্রিকেট এথিকসও হৃদয়কে মুগ্ধ করে। নিজের পছন্দের ক্রিকেটারের কাছ থেকে আজ ক্যাপ পেয়ে যেন আরও উজ্জীবিত ছিলেন। ২২ বছর বয়সী এই ক্রিকেটার ৫ নম্বরে ব্যাটিং নেমে সিলেটে উপস্থিত দর্শকদের আনন্দে মাতিয়েছেন। ভেঙেছেন ১২ বছর আগের রেকর্ড। ২০১১ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক ওয়ানডেতে নাসির হোসেন খেলেছিলেন ৬৩ রানের ইনিংস। এই সময়টাতে বহু ক্রিকেটারের অভিষেক হলেও গত এক যুগ ধরে এই রেকর্ড কেউই ভাঙতে পারেনি। অবশেষে সিলেটের নয়নাভিরাম স্টেডিয়ামের সবুজ গালিচাতে সেই রেকর্ড ভেঙেছেন হৃদয়।

শনিবার ৫ নম্বরে যখন ব্যাটিংয়ে নামেন, ক্রিজে ছিলেন সাকিব আল হাসান। বাংলাদেশ তখন ৮১ রানে তিন উইকেট হারিয়ে সংগ্রাম করছে। অভিজ্ঞ সাকিব আল হাসানের সঙ্গে সাবলীল ব্যাটিং করে হৃদয় ১২৫ বলে ১৩৫ রানের জুটিতে অবদান রেখেছেন। সাকিব ৯৩ রানে আউট হওয়ার পর মুশফিকের সঙ্গেও জুটি বেঁধে ৮০ রান যোগ করেছেন তিনি। মুশফিক আউট হওয়ার পর হৃদয়ের নামের পাশে তখন ৯২ রান। সেঞ্চুরি থেকে মাত্র ৮ রান দূরে। তখনও ইনিংসে বল বাকি ২৭টি। হৃদয়ের জন্য সুর্বণ সুযোগ ছিল ৫ নম্বরে নেমে সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড গড়ার। আউট হয়ে ফেরার পথে মুশফিক যেন সেই কথাই হৃদয়কে মনে করিয়ে দিয়েছিলেন! যাওয়ার পথে হৃদয়ের মাথায় হাত বুলিয়ে হয়তো বলেছেন সেঞ্চুরিটা করে আয়।

কিন্তু পারলেন না তিনি। ইয়াসির এক রান নিয়ে হৃদয়কে স্ট্রাইকে পাঠিয়েছিলেন। মুশফিক আউট হওয়ার এক বলের ব্যবধানে বোল্ড হয়েছেন গ্রাহাম হিউমের বলে। দারুণ খেলতে থাকা হৃদয় মিড উইকেটে হিউমের বলটি খেলতে চেয়েছিলেন। ভাগ্য সহায় হয়নি। বল লেগ স্ট্যাম্প ভেঙে দিলে সমাপ্তি ঘটে দারুণ এক ইনিংসের। তবে আউট হওয়ার আগে ৮৫ বলে ৮ চার ও ২ ছক্কায় ৯২ রানের ইনিংসে বাংলাদেশের হয়ে অভিষেকে সর্বোচ্চ রানের রেকর্ড করে গেছেন।

উল্লেখ্য, অভিষেকে ৫ নম্বরে নেমে সেঞ্চুরি করার রেকর্ড কারও নেই। সর্বোচ্চ ৯৯ রান করে রেকর্ড বুকে আছেন আরব আমিরাতের স্বপ্নিল পাতিল। দুই নম্বরে আছেন বাংলাদশের তৌহিদ হৃদয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions