শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
৩০ হাজার ডলার খরচ করে প্রমোদ তরীতে বিশ্ব ভ্রমণের সুযোগ

৩০ হাজার ডলার খরচ করে প্রমোদ তরীতে বিশ্ব ভ্রমণের সুযোগ

আপনি কি কখনও সব পেছনে ফেলে, সমস্ত দায়িত্ব পাশে চাপিয়ে জীবনের কিছু সময়ের জন্য হারিয়ে যাওয়ার স্বপ্ন দেখেছেন? এসব ভাবনা কার না ভাল লাগে! কিন্তু বাস্তবতা অত্যন্ত কঠিন আর ব্যয়বহুলও বটে। কিন্তু একটি ক্রুজ কোম্পানি এখন আপনার সেই স্বপ্নকে বাস্তব করতে প্রস্তুত। প্রতি বছরে মাত্র ৩০ হাজার ডলারে তারা আপনাকে বিশ্বজুড়ে ঘুরিয়ে আনবে। এর নাম দেয়া হয়েছে ‘এস্কেপ ইউর ডেইলি লাইফ’, যা তিন বছরে ২ লাখ ১০ হাজার কিলোমিটার সমুদ্রপথ পাড়ি দেবে।

সিএনএন জানিয়েছে, লাইফ অ্যাট সী ক্রুজেস কোম্পানি তার জাহাজ এমভি জেমিনিতে তিন বছরের এই সমুদ্রযাত্রার বুকিং চালু করেছে। আগামী ১লা নভেম্বর ইস্তাম্বুল থেকে যাত্রা করবে এই জাহাজ। তাই আপনি যদি এই জাহাজে ভ্রমণ করতে চান তাহলে এখনই আপনার পাসপোর্ট গুছিয়ে নিন। কোম্পানিটি বিশ্বব্যাপী ৩৭৫টি বন্দরে থামবে। ভ্রমণ করবে ১৩৫টি দেশ এবং সাত মহাদেশ। রিও ডি জেনিরোর ক্রাইস্ট দ্য রিডিমার মূর্তি এবং ভারতের তাজমহল থেকে শুরু করে মেক্সিকোর চিচেন ইতজা, গিজার পিরামিড, মাচু পিচু এবং চীনের গ্রেট ওয়াল ঘুরিয়ে দেখাবে তারা। বিশ্বের যেসব স্থানে এর আগে আপনি যাওয়ার কথা ভাবতেও পারেননি, তা নিজ চোখে দেখা হবে এখন। ৩০ বছর ধরে সমুদ্রে ভ্রমণের জন্য নাম করেছে কোম্পানিটি।

এই জাহাজটিতে আছে ৪০০ কেবিন। মোট এক হাজার ৭৪ জন যাত্রী এতে থাকতে পারেন। এছাড়া আছে রেস্তোরাঁ এবং বিনোদনের নানা সুবিধা। জাহাজে বসে যাতে আপনি অফিসের কাজও করতে পারেন, সেই সুবিধাও রয়েছে। এসবের সুবিধা নিতে অতিরিক্ত খরচেরও ব্যাপার নেই। বিনামূল্যে চিকিৎসাও মিলবে জাহাজে। লাইফ অ্যাট সি ক্রুজের ব্যবস্থাপনা পরিচালক মিকেল পেটারসন এক বিবৃতিতে বলেছেন, পৃথিবীতে অন্য কোন ক্রুজ নেই যেটি তাদের গ্রাহকদের এই ধরণের সুবিধা প্রদান করে।
যাত্রীদের অবশ্যই তিন বছরের জন্য সাইন আপ করতে হবে। যদিও কোম্পানিটি একটি ম্যাচমেকিং স্কিম চালু করছে। এর ফলে চাইলে দুই দম্পতি পুরো ভ্রমণের জন্য একটি কেবিন কিনতে পারে এবং তারপর তাদের মধ্যে ভ্রমণ ভাগ করে নিতে পারে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions