শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদীতে কাউন্সিলর ইউসুফ প্রধান গ্রেফতার ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর
সুন্দরগঞ্জে ভোট কেন্দ্র থেকে সীল সম্বলিত ব্যালট পেপার উদ্ধার

সুন্দরগঞ্জে ভোট কেন্দ্র থেকে সীল সম্বলিত ব্যালট পেপার উদ্ধার

মোঃ শাহীন আলম, স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলাধীন ১০ নংশান্তিরাম ইউনিয়নে অবস্থিত ক্ষুদিরাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষ থেকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর প্রতীকে সীল সম্বলিত ১’শ ব্যালট পেপার উদ্ধার করা হয়েছে।

জানা যায়- ২৭ মে শনিবার বিকালে বিদ্যালয়ের অফিস কক্ষ ও টেবিলে নতুন কার্পেট (ত্রিপাল) বিছানোর সময় পুরাতন কার্পেটের নিচে বাঁধাই করে রাখা ইউপি’র বিগত নির্বাচনে সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাইদুর রহমানের তালা প্রতীকে সীল মারা এসব ব্যালট পেপার দেখতে পান বিদ্যালয়ের দপ্তরী কাম-নৈশ্য প্রহরী ওসমান গণি।

এসময় বিষয়টি দ্রুত ছড়িয়ে পড়লে থানা পুলিশ ঘটনাস্থল থেকে ব্যালট পেপারগুলো জব্দ করে। এনিয়ে সাইদুর রহমান জানান-১০নং শান্তিরাম ইউপি’র বিগত নির্বাচনে ৫ নম্বর ওয়ার্ডে তিনি তালা প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করেন। ভোট গ্রহণে নিয়োজিত কেন অসাধু ব্যক্তি অন্য প্রার্থীর সঙ্গে গোপন আতাতের বিনিময়ে ভোটারদের দেয়া তালা প্রতীকে ১’শ সীল সম্বলিত ব্যালট পেপার টেবিলের উপর কার্পেটের নীচে লুকিয়ে রেখে তার প্রাপ্ত ভোট দেখানো হয়েছে ৫’শ ৫৫। যার বিনিময়ে তাকে পরাজিত হতে হয়। তিনি এর ন্যায় বিচার প্রার্থনা করেন। আর ৫’শ ৮৬ ভোট পাওয়া ফুটবল প্রতীকের জাহিদুল ইসলাম জাহিদকে বিজয়ী ঘোষনা করা হয়েছে। ২য় অবস্থানে মোরগ প্রতীকে আঃ রশিদ পেয়েছেন ৫’শ ৬৭ ভোট। এ ব্যাপারে জাহিদুল ইসলাম জাহিদ জানান, যথারীতি গেজেট অনুযায়ী শপথ গ্রহণ করে উক্ত ওয়ার্ড সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।এ বিষয়ে স্থানীয়রা সষ্ঠু তদন্তের দাবী জানান। উক্ত ভোটকেন্দ্রের প্রিজাডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা একেএম ফরিদুল । তিনি বলেন, এতদিন পরে এ বিষয়ে সঠিকভাবে কিছু বলার যাচ্ছেনা। তাছাড়া, নির্বাচন শেষে ভোট গণনার সময় প্রার্থীদের পোলিং এজেন্টের পক্ষে কেউ কোন আপত্তি করেনি।

উপজেলা নির্বাচন অফিসার সেকেন্দার আলী জানান- বিষয়টি উর্দ্ধোতন দপ্তরে তথা কমিশনে জানানোর পর যে আদেশ পাওয়া যাবে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। থানার অফিসার ইনচার্জ কেএম আজমিরুজ্জামান জানান- খবর পেয়ে সীল সম্বলিত ব্যালট পেপারগুলো জব্দ করা হয়েছে। উপজেলা মৎস্য অফিসার তারিকুল ইসলাম বলেন- রিটার্নিং অফিসার হিসেবে নির্বাচন পরিচালনার ক্ষেত্রে এ ধরণের ঘটনা তাঁর জানার বাইরে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions