শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
সাদুল্লাপুর কৃষকের বসতবাড়িতে হামলা-ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ

সাদুল্লাপুর কৃষকের বসতবাড়িতে হামলা-ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ

মোস্তাকিম রহমান, গাইবান্ধা জেলা প্রতিনিধি: গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় হাছেন আলী নামের এক কৃষকের বসতবাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগ ওঠেছে। এ ঘটনায় আদালতে একটি মামলা দায়ের হয়। এই মামলার পর থেকে আসামিদের অব্যাহত হুমকিতে বাদি ও তার পরিবার ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন বলে ভুক্তভোগিরা জানায়।

শনিবার (১১ মার্চ) দুপুরে সাদুল্লাপুর উপজেলার বনগ্রাম ইউনিয়নের উত্তর মন্দুয়ার গ্রামে দেখা যায় ভাঙচুর ও অগ্নিসংযোগের চিত্র। এসময় ক্ষতিগ্রস্ত হাছেন আলী চরম আতঙ্কে ভোগছিলেন।

স্থানীয় ও মামলা সুত্রে জানা যায়, গাইবান্ধা সদর উপজেলার দুর্গাপুর পুর্বপাড়া গ্রামের মৃত ছমছেল হকের ছেলে হাছেন আলী তার পৈতৃক সুত্রে প্রাপ্ত হয়ে সাদুল্লাপুরের বনগ্রাম ইউনিয়নের উত্তর মন্দুয়ার মৌজার ২৭নং জেএল এর ৮৮৩ এসএ খতিয়ানের ৩৩২০ দাগে ৩০ শতক জমি ভোগদখল করে আসছেন। প্রাপ্ত এ জমির ৬ শতকের ওপর বসবাড়ি স্থাপন ও ২৪ শতক ফসল উৎপাদন করতে থাকেন। এরই মধ্যে সদর উপজেলার পশ্চিম দূর্গাপুর গ্রামের মৃত সফর উদ্দিনের ছেলে মমিনুর রশিদ গংরা হাছেন আলীর ওই ৩০ শতক জমি জোরপুর্বক দখলের পায়তারা করে। এরই একপর্যায়ে গত ১৮ ফেব্রুয়ারি দুপুরের দিকে মমিনুর রশিদের হুকুমে সাজ্জাদ মিয়া, মজিদ শেখ, হামিদ মিয়াসহ আরও অনেকে সংঘবদ্ধ হয়ে আকস্মিকভাবে হাছেন আলীর বাড়িতে হামলা চালায়। এসময় বেধরক মারপিট, ঘরবাড়ি ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়া হয়। এতে রেজাউল মিয়াসহ আরও অনেকে বাধাঁ দিতে গেলে তাদের বেধরক মারপিট করা হয়। এই হামলার ঘটনায় আসবাপত্রসহ অন্যান্য প্রায় সোয়া লাখ টাকার মালামাল ক্ষতি হয়েছে হাছেন আলীর।

এ ব্যাপারে হাছেন আলী বাদী হয়ে গত ৫ মার্চ গাইবান্ধায় সাদুল্লাপুর বিজ্ঞ আমলী আদালতে ৯ জনকে আসামি করে মামলা দায়ের করেন। এদিকে এই মামলা দায়েরর পর থেকে আসামি মমিনুর রশিদ ও সাজ্জাদ হোসেনসহ অন্যান্যরা বাদিকে মামলা তুলে নেয়াসহ প্রাণনাশের হুমকি দিয়ে চলেছে। এ কারণে বাদি ও তার পরিবারের লোকজন ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন। যার ফলে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে হাছেন আলীর অভিযোগ। একই সঙ্গে মামলাটি দ্রুত তদন্ত করে ন্যায় বিচারের দাবি জানান ভুক্তভোগি হাছেন আলী।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions