শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
রামপাল থে‌কে জাতীয় গ্রিডে বিদুৎ সরবরাহ শুরু

রামপাল থে‌কে জাতীয় গ্রিডে বিদুৎ সরবরাহ শুরু

নিজস্ব প্রতিবেদক: কয়লা-সংকটে টানা এক মাস বন্ধ থাকার পর বুধবার রাত সাড়ে ১১টা থেকে ফের উৎপাদনে গেছে রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র। উৎপাদন শুরুর পর প্রথম ইউনিট থেকে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে।বৃহস্পতিবার বাগেরহাটের রামপাল উপজেলার মৈত্রী সুপার থার্মাল পাওয়ার প্রজেক্ট এলাকায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র নির্মাণ ও পরিচালনার দায়িত্বে থাকা বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি লিমিটেডের (বিআইএফপিসিএল) প্রকল্প পরিচালক সুভাষ চন্দ্র পান্ডে বলেন, কয়লা-আমদানির পর রাত থেকে নতুন করে উৎপাদন শুরু হয়েছে। কয়লা আমদানির নিয়ে যে জটিলতা ছিল, সেই সংকট ধীরে ধীরে নিরসন হচ্ছে। এই বিদ্যুৎকেন্দ্রের জন্য পরিবেশের কোনো ক্ষতি হবে না।

বিদ্যুৎকেন্দ্রটির পরিচালনা প্রতিষ্ঠান বিআইএফপিসিএলের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) আনোয়ারুল আজীম বলেন, রাত সাড়ে ১১টা থেকে আমরা পুনরায় উৎপাদন শুরু করেছি। প্রথমে ১০০ ইউনিট বিদ্যুৎ জাতীয় গ্রিডে সরবরাহ করা হয়। ধীরে ধীরে উৎপাদন বাড়ানো হবে। রামপাল বিদ্যুৎকেন্দ্রটি চালু হলে দেশে চলমান লোডশেডিং বন্ধ হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions