শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
নিখোঁজের ৩ দিন পর বাংলাদেশি নারীর মৃতদেহ ফেরত দিলো বিএসএফ

নিখোঁজের ৩ দিন পর বাংলাদেশি নারীর মৃতদেহ ফেরত দিলো বিএসএফ

লালমনিরহাট জেলার পাটগ্রাম সীমান্তের ধরলা নদীতে ডুবে নিখোঁজের ৩দিন পর মমিনা খাতুন (৩০) নামের এক মানসিক প্রতিবন্ধী নারীর মরদেহ ফেরত দিলো ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

মঙ্গলবার সন্ধ্যা রাতে উপজেলার খারিজা জোংড়া জুগিটারী সীমান্ত দিয়ে ভারতীয় বিএসএফ ও ৬১ বিজিবি এবং পাটগ্রাম থানা পুলিশের মাধ্যমে ওই মানসিক প্রতিবন্ধীর মরদেহ হস্তান্তর করা হয়। নিহত মমিনা জেলার হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া গ্রামের মোবারক হোসেনের মানসিক প্রতিবন্ধী কন্যা।

জানা গেছে, গত ৫ আগস্ট উপজেলার খারিজা জোংড়া যুগিটারী সীমান্তে ধরলা নদীতে পড়ে গিয়ে নিখোঁজ হন ওই নারী। পরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সদস্যরা শীতলখুচি এলাকায় তার মরদেহ উদ্ধার করেন। খবর পেয়ে ভারতে বসবাসকারী পরিবারের লোকজন শীতলখুচি এলাকার বিএসএফ ক্যাম্পে গিয়ে মরদেহটির পরিচয় সনাক্ত করেন।

নিহতের ভাই আব্দুল খালেক বলেন, মানসিক প্রতিবন্ধী বোন মমিনা খাতুন ৩ দিন আগে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজির পর জানতে পারেন ভারতে এক অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। পরে ভারতে থাকা আত্মীয়-স্বজনের মাধ্যমে খোঁজ নিয়ে লাশ সনাক্ত করা হয়। বিজিবি ও বিএসএফের মাধ্যমে ভারতে কাগজপত্র জমা দিয়ে তিনদিন পর মরদেহ পেয়ে রাতেই দাফন করি।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রতিবন্ধী ওই নারীর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions