মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৪ অপরাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী পৌরসভার দায়িত্বপ্রাপ্ত প্রশাসকের সাথে ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদীতে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের হত্যা ও হামলার প্রতিবাদে বিক্ষোভ পথসভা অনুষ্ঠিত আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষ্যে বদলগাছীতে প্রস্তুতিমূলক সভা গাংনী অধ্যক্ষ ও এডহক কমিটির সভাপতির পদত্যাগ দাবিতে মানববন্ধন। শরিফুল ইসলাম তুহিনের মুক্তির দাবিতে দাশুড়িয়ায় বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত পাহাড়ের চলমান পরিস্থিতিতে সাজেক ঘুরতে গিয়ে আটকা পড়েছে প্রায় ১৫শ পর্যটক ঈশ্বরদীতে অনুষ্ঠিত বৃত্তি পরিক্ষায় বৃত্তি প্রাপ্ত ১৩১ জন কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট, পুরস্কার ও সনদপত্র প্রদান ঈশ্বরদীতে কাউন্সিলর ইউসুফ প্রধান গ্রেফতার ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত
দুমকীতে খল অভিনেতা রাজীবের ১৯তম মৃত্যুবার্ষিকী পালিত

দুমকীতে খল অভিনেতা রাজীবের ১৯তম মৃত্যুবার্ষিকী পালিত

মোঃ রিয়াজুল ইসলাম, পটুয়াখালী প্রতিনিধিঃ ঢাকাই সিনেমার এক সময়ের শক্তিমান অভিনেতা, এফডিসি’র সাবেক এমডি ও দুমকী টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট মহিলা কলেজের প্রতিষ্ঠাতা মরহুম ওয়াসীমুল বারী রাজীব এঁর ১৯ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পটুয়াখালীর দুমকীতে আলোচনা সভা, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে দুমকী টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট মহিলা কলেজ অডিটরিয়ামে অধ্যক্ষ মোঃ জামাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-সহকারী প্রকৌশলী (শিক্ষা) মোঃ মুশফিকুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীরামপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ নাসির উদ্দিন মৃধা, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, মাধ্যমিক শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি কাজী মাকসুদুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ আঃ রব জোমাদ্দার, সাধারণ সম্পাদক মোঃ আঃ জব্বার হাওলাদার, সহ-সভাপতি মোঃ রফিকুল ইসলাম খান প্রমূখ।

প্রসঙ্গত, রুপালি পর্দার দাপুটে এ অভিনেতা তাঁর অসংখ্য ভক্তকে কাঁদিয়ে ২০০৪ সালের আজকের এই তারিখে ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। চলচ্চিত্রপ্রেমীদের কাছে তিনি ‘রাজীব’ নামেই বেশি পরিচিত। প্রায় দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন প্রয়াত এই খল নায়ক।

নানা চরিত্রে অভিনয় করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে গেছেন চৌকস এ অভিনেতা। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ তিনি চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্য সম্মাননা লাভ করেন।

বাংলাদেশের অন্যতম সফল খলনায়ক রাজীব ১৯৫২ সালের ১ জানুয়ারি পটুয়াখালী জেলায় জন্মগ্রহণ করেন। বিশিষ্ট চিত্রপরিচালক কাজী হায়াৎ এর ‘খোকন সোনা’ নামের একটি চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন রাজীব।

রাশভারী এই অভিনেতার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হল- হাঙর নদী গ্রেনেড, প্রেম পিয়াসী, সত্যের মৃত্যু নেই, স্বপ্নের পৃথিবী, আজকের সন্ত্রাসী, দুর্জয়, দেনমোহর, স্বপ্নের ঠিকানা, মহামিলন, বাবার আদেশ, বিক্ষোভ, অন্তরে অন্তরে, ডন, কেয়ামত থেকে কেয়ামত, ভাত দে, অনন্ত ভালোবাসা, রাজা শিকদার, বুকের ভেতর আগুন, সাহসী মানুষ চাই, বিদ্রোহ চারিদিকে, দাঙ্গা প্রভৃতি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions