শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে ঢাকা সফরের আমন্ত্রণ

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে ঢাকা সফরের আমন্ত্রণ

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে চলতি বছরের সেপ্টেম্বরে বাংলাদেশে দ্বিপাক্ষিক সফরে আসার আমন্ত্রণ জানিয়েছে ঢাকা।

সোমবার বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় কানাডার ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট বিষয়ক মন্ত্রী হারজিত এস সজ্জনের সঙ্গে বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ আমন্ত্রণের কথা জানান।

বৈঠক শেষে যৌথ প্রেস ব্রিফিংকালে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা তাকে (ট্রুডো) আমন্ত্রণ জানিয়েছি। তিনি জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে সেপ্টেম্বরে ভারত সফর করবেন। যদি তিনি সেই সময় এখানে আসতে সক্ষম হন তবে তা খুবই ভালোহবে।

বাংলাদেশে গণমানুষের মধ্যে ট্রুডোর ব্যাপক জনপ্রিয়তার কথা উল্লেখ করে আব্দুল মোমেন বলেন, কানাডার প্রধানমন্ত্রী ছোটবেলায় বাংলাদেশ সফর করেছিলেন। বাংলাদেশে তার নাম জনপ্রিয়।

ট্রুডো ১৯৮৩ সালে ছোটবেলায় তার বাবা কানাডার প্রধানমন্ত্রী পিয়ের ট্রুডোর সঙ্গে বাংলাদেশ সফর করেছিলেন।

আমন্ত্রণ সম্পর্কে হারজিত এস সজ্জন জানান, তিনি ব্যক্তিগতভাবে তার প্রধানমন্ত্রীকে ঢাকার আমন্ত্রণ পৌঁছে দিবেন।

কানাডার মন্ত্রী বলেন, আমি জানি, তিনি (ট্রুডো) বিষয়টি মনে রেখেছেন। তিনি তার বাবার সঙ্গে বাংলাদেশে ভ্রমণ করার কথা সবসময় স্মরণ করেন। তাই সুযোগ এলে তিনি এখানে সত্যিই আসতে চাইবেন।

২০২১ সালের মার্চ মাসে, ট্রুডো শৈশবে তার প্রথম বাংলাদেশ সফরের কথা স্মরণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতা লাভের ৫০তম বার্ষিকী উপলক্ষে একটি ভিডিও বার্তা পাঠিয়েছিলেন।

ভিডিও বার্তায় কানাডার প্রধানমন্ত্রী বলেছিলেন, আমার বাবা এবং শেখ মুজিবুর রহমানের মধ্যে একটি দৃঢ় সম্পর্ক গড়ে উঠছিল, যা স্বাধীন বাংলাদেশের প্রতি কানাডার সমর্থনদানের মাধ্যমে সূচিত হয়েছিল।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions