শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর ঈশ্বরদীতে কারামুক্ত বিএনপির ৩০ নেতাকর্মীকে গণ সংবর্ধনা
ঋণ খেলাপির দায়ে সাবেক এমপির স্ত্রীর আটকাদেশ প্রদান

ঋণ খেলাপির দায়ে সাবেক এমপির স্ত্রীর আটকাদেশ প্রদান

মোঃ শাহীন আলম, স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জে ঋণ খেলাপির দায়ে মেসার্স আশরাফ সীড স্টোর লিমিটেডের স্বত্বাধিকারী সৈয়দা খুরশীদ জাহান স্মৃতির বিরুদ্ধে ৪ মাসের দেওয়ানী কার্যবিধি আইনে আটকাদেশ প্রদান করেছে আদালত।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোঃ শাহাদৎ হোসেন লাকু বিষয়টি নিশ্চিত করেছেন।

গাইবান্ধা জেলা যুগ্ম জজ ও অর্থ ঋণ ১ম আদালতের বিজ্ঞ বিচারক মোঃ সুলতান মাহমুদ সম্প্রতি এ আটকাদেশ প্রদান করেন। রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) সুন্দরগঞ্জ শাখা থেকে নেওয়া ঋণের টাকা পরিশোধ না করার মামলায় এ আটকাদেশ প্রদান করেন বিচারক।

সৈয়দা খুরশীদ জাহান স্মৃতি সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি- জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের স্ত্রী।

মামলা সূত্রে জানা যায়, মেসার্স আশরাফ সীড স্টোর লিমিটেডের স্বত্বাধিকারী সৈয়দা খুরশীদ জাহান স্মৃতি ডিক্রির টাকাসহ সুদাসল মিলে ৪১ কোটি ২৯ লাখ ৮ হাজার ৪ শত ৬৭ টাকা নির্ধারিত সময়ের মধ্যে পরিশোধ না করায় টাকা আদায়ের লক্ষ্যে আদালতের মাধ্যমে বিবাদীর প্রতি সমন জারী করেন মামলার বাদি ডিক্রিদার রাকাব’র সুন্দরগঞ্জ শাখা ব্যবস্থাপক। সমন জারীর পরেও বিবাদী দাবিকৃত টাকা পরিশোধ না করে ২৫ মে ২০২২ সালে আদালতে হাজির হয়ে মামলা খারিজের আদেশ প্রার্থনা করেন। যা পরবর্তীতে ৪ জুলাই শুনানী শেষে নামঞ্জুর করে বিজ্ঞ আদালত।

এদিকে, ডিক্রিদার পক্ষ দরখাস্ত দাখিলের মাধ্যমে দেনদারের বিরুদ্ধে দেওয়ানী আটকাদেশের প্রার্থনা করলে ৩৪ (১) ধারায় তা মঞ্জুর পূর্বক আটকাদেশ প্রদান করে বিজ্ঞ আদালত। একই সাথে তামিল প্রতিবেদন প্রাপ্তির জন্য আগামী ২৭ সেপ্টেম্বর ধার্য করেন।

এবিষয়ে মেসার্স আশরাফ সীড স্টোর লিমিটেডের স্বত্বাধিকারী সৈয়দা খুরশীদ জাহান স্মৃতির সাথে কথা হলে তিনি বলেন, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। এর বেশি কিছু বলতে পারবো না।

এবিষয়ে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) জোনাল ম্যানেজার মোঃ মোহাব্বত আলী বলেন, যথাসময়ে ঋণ পরিশোধ না করায় আমরা আদালতে মামলা দায়ের করেছি। আইনগত কারণে কিছু বলতে পারছিনা। তবে, আমরা ব্যাংকের চাকরি করি। সেক্ষেত্রে ব্যাংককে রক্ষা করা আমাদের দায়িত্ব। বিজ্ঞ আদালতের জারি করা পরোয়ানা থানায় ইতোমধ্যে পৌঁছেছে। তারাই বিষয়টি সম্পর্কে ভালো বলতে পারবে।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোঃ শাহাদৎ হোসেন লাকু বলেন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের করা মামলায় বিবাদীর বিরুদ্ধে ৪ মাসের আটকাদেশ দিয়েছে আদালত। ইতোমধ্যে সুন্দরগঞ্জ থানায় বিবাদীর বিরুদ্ধে ওয়ারেন্ট পৌঁছে গেছে।

সুন্দরগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজমিরুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে এ বিষয়ে তিনি মন্তব্য কর‍তে রাজি হননি।

উল্লেখ্য, ৩৪ কোটি ১ লাখ ৪৪ হাজার ৩ শত ৮ টাকা খেলাপি ঋণ আদায়ে মেসার্স আশরাফ সীড স্টোর লিমিটেডের স্বত্বাধিকারীর বিরুদ্ধে বিজ্ঞ আদালতে সংশ্লিষ্ট আইনে ২৬৬/১৮ নম্বর মোকদ্দমা দায়ের করেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) সুন্দরগঞ্জ শাখা ব্যবস্থাপক। পরে ২৯ এপ্রিল ২০২২ সালে দেশের শীর্ষ স্থানীয় একটি জাতীয় দৈনিকে নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তি অনুযায়ী ওই বছরের ২৯ মে নিলাম অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা হয়নি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions