শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

শিরোনাম:
ঈশ্বরদীতে কাউন্সিলর ইউসুফ প্রধান গ্রেফতার ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ এর সঙ্গে নবাগত ঈশ্বরদী থানার ওসি’র বৈঠক নড়াইলের নবাগত ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর
ঈশ্বরদীতে ৮ মামলায় আসামি ২৪৫, গ্রেফতার ৫৩

ঈশ্বরদীতে ৮ মামলায় আসামি ২৪৫, গ্রেফতার ৫৩

বিশেষ প্রতিনিধি: হরতাল-অবরোধে নাশকতার অভিযোগে পাবনার ঈশ্বরদী থানা ও রেলওয়ে থানায় বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের বিরুদ্ধে আটটি মামলা দায়ের করেছেন পুলিশ। এসব মামলায় ৫৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ২৪৫ জনকে আসামি করা হয়েছে। এরই মধ্যে ৫৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার ও রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুনুজ্জামান রুমেল মামলা ও গ্রেফতার বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, ২৬ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত এসব মামলা হয়েছে। এর মধ্যে ঈশ্বরদী থানায় সাতটি এবং মৈত্রী এক্সপ্রেস ট্রেনে হামলার ঘটনায় রেলওয়ে থানায় একটি মামলা হয়েছে। মৈত্রী এক্সপ্রেস ট্রেনে হামলার ঘটনায় রেল থানায় করা মামলায় নামীয় কোনো আসামি নেই। তবে এ মামলায় অজ্ঞাত আসামির সংখ্যা ৪০-৪৫ জন।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার বলেন, ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারা এবং ১৯০৮ সালের বিস্ফোরক আইনের ৪/৫ ধারায় বেশিরভাগ মামলা করা হয়েছে। হরতাল-অবরোধে নাশকতা প্রতিরোধ এবং সাধারণ মানুষের জানমাল রক্ষায় পুলিশ তৎপর রয়েছে।

জানা যায়, ১ নভেম্বর দুপুর ১২টার দিকে কলকাতা থেকে ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি ঈশ্বরদীর ফতেমোহাম্মদপুর,লোকোশেড এলাকা অতিক্রম করার সময় অবরোধকারীরা ককটেল ও পেট্রোল বোমা নিক্ষেপ করে এবং পাথর ছুঁড়ে মারে। এতে ট্রেনের ৭২১৯ কোচের জানালার দুটি গ্লাস ভেঙে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে একটি ককটেল ও পেট্রল বোমার বোতল জব্দ করে।

৩ নভেম্বর ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনের ইয়ার্ডে বগির নিচে থেকে বোমা উদ্ধার করে র‍্যাব-৫ এর বোম্ব ডিসপোজাল ইউনিট। ৫ নভেম্বর সন্ধ্যায় অবরোধের সমর্থনে বিএনপি’র ২০-২৫ জন যুবক রেলগেটে এসে পরপর পাঁচটি ককটেল বিস্ফোরণ ঘটায়। পরে রেল লাইনের ওপর আগুন জ্বালিয়ে অবরোধের সমর্থনে স্লোগান দেয়। এসময় একটি ট্রাকে হামলা চালিয়ে সামনের গ্লাস ভাঙচুর করে। এসময় রেলগেট থেকে শুরু করে বাজার এবং শহরের প্রধান প্রধান সড়কের সব দোকানপাট ও যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। প্রাণভয়ে সাধারণ মানুষ ছোটাছুটি শুরু করে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions