রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন

শিরোনাম:
পাহাড়ের চলমান পরিস্থিতিতে সাজেক ঘুরতে গিয়ে আটকা পড়েছে প্রায় ১৫শ পর্যটক ঈশ্বরদীতে অনুষ্ঠিত বৃত্তি পরিক্ষায় বৃত্তি প্রাপ্ত ১৩১ জন কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট, পুরস্কার ও সনদপত্র প্রদান ঈশ্বরদীতে কাউন্সিলর ইউসুফ প্রধান গ্রেফতার ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ ও বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় কেবল সাংবাদিক পরিচয়ে কেউ রেহাই পাবেন না অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত রাঙামাটিতে অপহরণের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার ম্যাজিস্ট্রেসি পাওয়ার: কী কী করতে পারবে সেনাবাহিনী শিক্ষায় বৈষম্যের অবসান চান কর্মকর্তা-কর্মচারীরা
আনসার ভিডিপি কর্মকর্তা শাহিনা আক্তারের আবারও শার্শায় যোগদান

আনসার ভিডিপি কর্মকর্তা শাহিনা আক্তারের আবারও শার্শায় যোগদান

যশোর প্রতিনিধি: বিভিন্ন সময়ে অপকর্মের দায়ে যশোরের শার্শা থেকে বিভিন্ন সময়ে বদলী হওয়া আনসার ভিডিপি কর্মকর্তা শাহিনা আক্তার আবারও শার্শায় যোগদান করেছেন। তিনি যোগদান করায় বাহিনীর ভাবমূর্তি ক্ষূন্ন হচ্ছে বলে অভিযোগ উঠেছে। জানা যায় তিনি ২০১৩ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত দীর্ঘ ছয় বছর শার্শায় কর্মরত ছিলেন।

কর্মকালীন সময়ে তার স্বামী স্থলবন্দরে চাকরি করায় ও নিজে আনসার ভিডিপি কর্মকর্তা হওয়ায় বেনাপোল থেকে ভারতীয় অবৈধ পন‍্য নিয়ে বিভিন্ন চেক পয়েন্ট পারাপার করে দিতেন ।
তিনি অবৈধ কাজ করে লক্ষ লক্ষ টাকা আয় করে কুষ্টিয়া শহরে জায়গা বিলাসবহুল বাড়ি করেছেন। চোরাচালানীদের সাথে চুক্তি করে অবৈধ মালামাল পোশাক পরে বিজিবি চেকপোস্ট পার করে শার্শায় মজুত করে সেখান থেকে চোরাচালানীদের হাতে তুলে দিতেন।

তার বিরুদ্ধে একাদশ সংসদ নির্বাচনের আগের রাতে উপজেলার কোয়ার্টারে আপরুপা ভবনের দোতালায় সাবেক এক উপজেলা আনসার কর্মকর্তার সাথে রাত্রীযাপন করেছিলেন। বিষয়টি জানাজানির পর ঐ সময়ের সার্কেল এসপি ও ইউএনও তদন্ত করেছিলেন পরে এই মহিলার শাস্তি মূলক বদলি হয় ফরিদপুরে।
বিভিন্ন অপরাধে জড়িত থাকার কারনে এক বছরে তাকে তিনবার বদলি করা হয়।তার বিরুদ্ধে সাধারণ সৈনিকদের কাছ থেকে উপহারের নামে শাড়ি থ্রিপিস সহ বিভিন্ন জিনিসপত্র নেওয়ার অভিযোগ করেছে।

চোরাচালান ব‍্যবসা করার জন‍্য তিনি পরপর ৩|৪ বার বিভিন্ন মিথ্যা তথ‍্য দিয়ে বদলি হয়ে শার্শায় আসেন অথচ তার বাড়ি কুষ্টিয়া এবং তার নিজ উপজেলা কুমারখালী অফিসারের পদ দীর্ঘদিন শূন্য বলে জানা যায় । তিনি রাজবাড়ীর পাংশা থেকে কোন অদৃশ্য শক্তির বলে ১৮ দিনের ব‍্যাবধানে বদলি হয়ে পুনরায় শার্শায় এসে বর্তমান সেনাবাহিনীতে কর্মরত চৌকস অফিসারের আম্মা বতর্মান শার্শার মহিলা টিআই সাজেদা আক্তার কে মারধর করে ২৪ ঘন্টার ভিতর স্টান রিলিজ হন চৌগাছায়।

এছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ ও বিভাগীয় মামলা থাকার পরও শার্শা উপজেলায় এমন একজন বির্তকিত অফিসার কে পদায়ন করায় জনপ্রতিনিধি,মুক্তিযোদ্ধা,সাংবাদিক ও সদস‍্যদের মাঝে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। তিনি যোগদান করায় বাহিনীর ভাবমূর্তি ক্ষূন্ন হচ্ছে।বাহিনীর মান রক্ষার জন্য তাকে শার্শা থেকে সরিয়ে অন্য স্থানে বদলি করার জন্য বাহিনীর ডিজি সহ উর্ধতন কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করেছেন এলাকার সূধীজনেরা।

এ ব্যাপারে শার্শা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু বলেন,শার্শা একটি স্বনামধন্য উপজেলা এখানে একজন কর্মকর্তা থাকবে ফ্রেশ। বতর্মানে যে কর্মকর্তাকে দেওয়া হয়েছে তিনি এর আগেও ছিলেন কিন্তু বিভিন্ন অপকর্মের কারণ তাকে বদলী করা হয়েছিল।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2023
Design & Developed by Ecare Solutions